এবার ঈদে হানিফ সংকেতের ‘রটে বটে-ঘটে না’

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ০১:১০ পিএম
এবার ঈদে হানিফ সংকেতের ‘রটে বটে-ঘটে না’

নন্দিত উপস্থাপক হানিফ সংকেত উপস্থাপনার পাশাপাশি নির্মাণেও অতুলনীয়। তার নির্মাণ বাড়িয়ে দেয় দর্শকের ঈদের আনন্দ। কেননা ঈদ উপলক্ষে প্রতিবছরই নাটক নির্মাণ করেন তিনি। এবারও তার ব্যত্যয় ঘটেনি। জনপ্রিয় এই মিডিয়া ব্যক্তিত্ব এবার নিয়ে আসছেন ‘রটে বটে-ঘটে না’ নামের নতুন একটি নাটক।

বরাবরের মতো এবারও হানিফ সংকেতের নাটকের নাম বেশ ব্যতিক্রমী ও ছন্দময়। তবে শুধু নামই নয়, তার গল্পেও পাওয়া যায় আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি নাটকে থাকে একটি সামাজিক বক্তব্য। যে কারণে হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকের বাড়তি আকর্ষণ থাকে। এ সময়ের অধিকাংশ নাটকে বাবা-মায়ের চরিত্র খুঁজে পাওয়া না গেলেও তার অধিকাংশ নাটকেই থাকে বাবা-মায়ের চরিত্র। সেই সঙ্গে থাকে পারিবারিক ও সামাজিক চিত্র।

নাটকটি প্রসঙ্গে হানিফ সংকেত ছন্দে ছন্দে বলেন, ‘রটে বটে অনেক কিছুই, খুঁজলে আসল ঘটনা, আপনজনে বুঝতে পারে, কোনটা মিথ্যে রটনা।’

Hanif Sanket

এ সময় তিনি আরও বলেন, ‘অনেক কিছু রটে বটে কিন্তু ঘটে না। একটি পরিবারের একমাত্র সন্তান সম্পর্কে নানান রটনা এবং তা থেকে অনেক ঘটনার জন্ম নেয়। সমসাময়িক এই নাটকটির বিভিন্ন দৃশ্যে বন্যায় অসহায় মানুষের ভোগান্তি, সামাজিক মূল্যবোধ ও বিভিন্ন সামাজিক সমস্যা ফুটে উঠেছে।’

রাজধানীর মিরপুরে ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে দৃশ্যধারণ করা হয়েছে এই নাটকের। এর সূচনা সংগীত লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত এবং সংগীত পরিচালনা করেছেন মেহেদী। গানটিতে কণ্ঠ দিয়েছেন পুলক অধিকারী ও রিয়াদ।

হানিফ সংকেতের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন, আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, তানিয়া আহমেদ, ইরফান সাজ্জাদ, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, কাজী আসাদসহ অনেকে। ঈদের দিন রাত ৮ টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে নাটকটি।

আরআর