দেশের নয়, কলকাতার সবজি রান্না পছন্দ জয়ার

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৩ জুন ২০২২, ০২:৫১ পিএম
দেশের নয়, কলকাতার সবজি রান্না পছন্দ জয়ার

কলকাতায় বসে দেশের সবজি রান্নার বদনামে মুখর হলেন জয়া আহসান। ঘরের মেয়ে করলেন পরের সুনাম। আর এতে নেটিজেনরা হয়েছেন মনক্ষুণ্ন।

বলা যায় কলকাতার ঘরের মেয়ে হয়ে উঠেছেন জয়া। সেখানকার সিনেমায় আধিপত্য বিস্তার করছেন তিনি। মহামারি কাটিয়ে দীর্ঘদিন পর তার অভিনীত ‘ঝরা পালক’ শিরোনামের একটি সিনেমা মুক্তি পাচ্ছে ২৪ জুন।

এই সিনেমার একটি সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন জয়া। সেখানে একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে কথা প্রসঙ্গে জয়া বলেন, ‘আমার মনে হয়, বাংলাদেশে সবজি খুব একটা ভালো রান্না করতে পারে না। যেটা কলকাতার মানুষ পারে। তাই কলকাতায় এলে সেগুলো আগে খাই। মাছ খাই। এটা বাংলাদেশেও আছে। তবে এখানকার প্রিপারেশন আমার ভালো লাগে।’

সাক্ষাৎকারের ওই অংশটুকুর ভিডিও ক্লিপ নেট-মাধ্যমে ছড়িয়ে পড়েছে। কেউ কেউ জয়ার এমন কথা মেনে নিতে পারেননি। আবার কেউ তার সঙ্গে একমত হয়েছেন।

প্রসঙ্গত, রূপসী বাংলার কবি জীবনানন্দ দাসের জীবনের গল্প এবার ফুটিয়ে তোলা হয়েছে ‘ঝরা পালক’ সিনেমায়। ছবির পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। কবির স্ত্রী লাবণ্য প্রভার চরিত্রে অভিনয় করেছেন জয়া। নামভূমিকায় অভিনয় করেছেন ব্রাত্য বসু।

এরইমধ্যে প্রকাশ পেয়েছে ছবির ট্রেলার। সেখানে তুলে ধরা হয়েছে কবি জীবনের টানপোড়েন, খ্যাতি ও শিল্পীসত্তার দ্বন্দ্ব, অর্থ ও আত্মসম্মানের সংঘাত। সাদা-কালো ও রঙিনের মিশেলে ফুটিয়ে তোলা হয়েছে সেসব।

আরএসও