শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্যারিসের স্টেডিয়ামে গান শোনাবে শিরোনামহীন

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১৭ জুন ২০২২, ০৫:৪০ পিএম

শেয়ার করুন:

প্যারিসের স্টেডিয়ামে গান শোনাবে শিরোনামহীন

বিদেশের মাটিতে গান শোনাতে যাওয়া শিরোনামহীনের জন্য নতুন কিছু না। তিন মাস আগেও তারা ফ্রান্সে গিয়ে একই কাজ করে এসেছে। ২৬ জুন দেশটিতে আবারও গান শোনাতে যাচ্ছে তারা। তবে এবার এক নতুন অভিজ্ঞতার সম্মুখীন হবে ব্যান্ডটি।

এবারই প্রথম ইউরোপের কোনো দেশে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে গান পরিবেশন করতে যাচ্ছে শিরোনামহীন। এর আগে তারা ইউরোপের দেশেগুলোতে পারফর্ম করলেও তা ছিল চার দেয়ালের ভেতর। সে কারণে এবারের সফর নিয়ে ব্যান্ডটির সদস্যদের উত্তেজনাটা একটু বেশি।


বিজ্ঞাপন


shironamhin

এ প্রসঙ্গে ব্যান্ড প্রধান জিয়াউর রহমান বলেন, ‘প্রবাসী ভাই-বোনদের দেশের ব্যান্ডের প্রতি ভালোবাসা আর আবেগ আমরা অনুভব করি। তাদের সামনে, সরাসরি মঞ্চে দাঁড়িয়ে গান পরিবেশনের অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। তা ছাড়া বেশির ভাগ ক্ষেত্রেই তাদের এবং বিদেশি শ্রোতাদের সামনে নিজের দেশের পতাকা মঞ্চে বহন করার দায়িত্ব শিরোনামহীনের জন্য বিরল সম্মানের।’

এ সময় জিয়া জানান, ফ্রান্সের উদ্দেশে তারা রওনা দেবেন ২৪ জুন। ২৬ জুন প্যারিসের ‘স্তা’ নামক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ওপেন এয়ার কনসার্টটি। এরপর দেশটির আরও কয়েকটি অঞ্চলে গান শুনিয়ে ব্যান্ডটি দেশে ফিরবে ১০ আগস্ট।

shironamhin


বিজ্ঞাপন


এ প্রসঙ্গে শিরোনামহীনের ভোকাল শেখ ইশতিয়াক বলেন, ‘যোগ দেওয়ার পর বিগত পাঁচ বছরে শিরোনামহীনকে কখনও বসে থাকতে দেখিনি। সামনে নতুন অ্যালবামের কাজ শুরু করছি আমরা। এই সফর আমাদের আগামী কঠিন পরিশ্রমের আগে টনিক হিসেবে কাজ করবে।’

‘ফ্রাঙ্কো-বাংলা ফ্রেন্ডশিপ’ নামের এই ওপেন এয়ার কনসার্টটি আয়োজন করা হচ্ছে বাংলাদেশ ও ফ্রান্সের ৫০ বছরের কূটনৈতিক সম্পর্ক উদযাপন এবং ভবিষ্যতে আরও সুদৃঢ় করার লক্ষ্যে। বাংলাদেশ দূতাবাস ও প্যারিসের সহযোগিতায় আয়োজিত হচ্ছে এটি। আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে অফিওরা নামক একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানকে।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর