মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

বড় পর্দায় ‘ফ্লপ’ বুবলীর ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ১১:১৪ এএম

শেয়ার করুন:

বড় পর্দায় ‘ফ্লপ’ বুবলীর ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ
কোলাজ: ঢাকা মেইল

বড় পর্দায় বুবলীর সময়টা ভালো যাচ্ছে না বলা যায়। ব্যর্থতার গণ্ডিতে আটকে আছেন তিনি। শেষ তিন বছরে এ নায়িকার চারটি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ২০১৯ সালে মুক্তি পায় ‘পাসওয়ার্ড’ ও ‘মনের মতো মানুষ পাইলাম না’ শিরোনামের দুটি সিনেমা। এর মধ্যে ‘পাসওয়ার্ড’ সিনেমাটি লাভের টাকা ঘরে তুলতে পেরেছে। শাকিব খান প্রযোজিত ও অভিনীত সিনেমাটি ব্যবসায়ীকভাবে লাভবান হবে, এটা প্রত্যাশিত ছিল।

তবে প্রত্যাশা অনুযায়ী ব্যবসা করেনি ‘মনের মতো মানুষ পাইলাম না’। ওই বছরের কোরবানিতে মুক্তি পাওয়া সিনেমাটি প্রায় অর্ধ কোটি টাকা লোকসান করে। এর বাজেট ছিল দুই কোটি টাকা। ছবির এই ব্যর্থতার পেছনে পরিচালক জাকির হোসেন রাজু টানা বৃষ্টি ও ডেঙ্গুর প্রাদুর্ভাবকে দায়ী করেছিলেন।


বিজ্ঞাপন


এরপর ২০২০ সালের ভালোবাসা দিবসে মুক্তি পায় আলোচিত ‘বীর’ সিনেমা। কিংবদন্তি পরিচালক কাজী হায়াতের ৫০তম সিনেমা হওয়ায় প্রত্যাশা ছিল আকাশচুম্বী। এটি প্রযোজনা করতে পেরে শাকিব খানও বেশ উচ্ছ্বসিত ছিলেন।কিন্তু সিনেমা হলে মুখ থুবড়ে পড়ে এই ছবি।

Bubly Talash

সেই ব্যর্থতার দায় নিজের কাঁধে তুলে নিয়েছিলেন কাজী হায়াত। জানিয়েছিলেন, সিনেমার গল্প ভালো না হওয়ায় দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পায়নি ‘বীর’।  

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ২০২১ সালের অক্টোবরে মুক্তি পায় ‘চোখ’। শাপলা মিডিয়া ছবিটি প্রযোজনা করে। এই ছবির মাধ্যমে শাকিব খান ছাড়া অন্য নায়কের সঙ্গে পর্দায় হাজির হন বুবলী। এখানে ব্যর্থ তিনি। এজন্য করোনার ঝুঁকিপূর্ণ পরিস্থিতিকে দোষারোপ করেছিলেন এ নায়িকা।


বিজ্ঞাপন


সবশেষ চলতি বছর রোজার ঈদে বুবলীর ‘বিদ্রোহী’ মুক্তি পায়। এতে তার নায়ক ছিলেন শাকিব খান। সিনেমাটি নির্মাণ করতে প্রায় সাড়ে তিন কোটি টাকা লগ্নি করে শাপলা মিডিয়া। ঈদে শতাধিক সিনেমা হলে মুক্তি পেলেও লাভের মুখ দেখেনি। প্রযোজনা প্রতিষ্ঠানটির হেড অব প্রোডাকশন অপূর্ব রায় এ তথ্য জানিয়েছেন।

এই পরিস্থিতে হাকডাক দিয়ে মুক্তি পাচ্ছে ‘তালাশ’ নামের একটি সিনেমা। একেবারে নতুন নায়ক আদর আজাদ অভিনয় করেছেন তার বিপরীতে। সৈকত নাসির পরিচালিত সিনেমাটি ১৭ জুন মুক্তি পাবে।

মুক্তিপ্রতীক্ষিত সিনেমাটি নিয়ে বেজায় আশাবাদী বুবলী। জানিয়েছেন, ভিন্নধারার গল্পে নির্মিত হয়েছে এই ছবি।মঙ্গলবার রাজধানীর একটি রেস্তারাঁয় সংবাদ সম্মেলনে এমনটা দাবি করেন এ নায়িকা।

Bubly

বুবলী বলেন, “বর্তমান সময়ের একটি ভিন্নধর্মী গল্পে নির্মিত হয়েছে ‘তালাশ’ সিনেমাটি। এ ধরনের সিনেমায় আমি আগে অভিনয় করিনি। এখানে রোমান্টিকতার পাশাপাশি সাসপেন্সও আছে। প্রেমে ব্যর্থ ও সফল—দুই ধরনের দর্শকের জন্যেই এই ছবি। সিনেমা হলে এসে আপনারা সিনেমাটি দেখুন। খারাপ লাগবে না।”

বুবলী সবসময় বলে আসছিলেন, ভালো গল্প পেলে শাকিব খান ছাড়া অন্য নায়কের সঙ্গেও অভিনয় করবেন। সেটাই করছেন তিনি। ঢালিউড কিংয়ের সঙ্গে বুবলীর যে ফ্লপ-যাত্রা শুরু হয়েছিল তা অন্য নায়কের সঙ্গেও বিরাজমান। তবে ওটিটিতে মুক্তি পাওয়া ‘টান’ ও ‘সাত নাম্বার ফ্লোর’ ব্যতিক্রম। যদিও বড় পর্দার হিসেবে এই দুটি ওয়েব সিনেমা অন্তর্ভুক্ত হবে না।

এই পরিস্থিতে বুবলীর বাজি এখন আদর আজাদ। ধারাবাহিকভাবে অসফল সিনেমা উপহার দেওয়ায় ‘ফ্লপ নায়িকা’র তালিকায় নাম উঠতে যাচ্ছে তার। নতুন সিনেমার মাধ্যমে সেই ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেন কি না—সেটাই এখন দেখার বিষয়। অপেক্ষা মাত্র কয়েকদিনের।

আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর