শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

জীবনানন্দের লাবণ্য জয়া

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৪ জুন ২০২২, ০৫:০৬ পিএম

শেয়ার করুন:

জীবনানন্দের লাবণ্য জয়া
কোলাজ : ঢাকা মেইল

রূপসী বাংলার কবি জীবনানন্দ দাসের জীবনের গল্প এবার ফুটিয়ে তোলা হয়েছে রুপালি পর্দায়। তাকে নিয়ে ‘ঝরা পালক’ নামে চলচ্চিত্র নির্মাণ করেছেন টলিউডের নির্মাতা সায়ন্তন মুখোপাধ্যায়। এই সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। জীবনানন্দের স্ত্রী লাবণ্যের চরিত্রে দেখা যাবে তাকে।

চলচ্চিত্রটির ট্রেলারে তুলে ধরা হয়েছে কবি জীবনের টানপোড়েন, খ্যাতি ও শিল্পীসত্তার দ্বন্দ্ব, অর্থ ও আত্মসম্মানের সংঘাত। সাদা-কালো ও রঙিনের মিশেলে ফুটিয়ে তোলা হয়েছে সেসব।


বিজ্ঞাপন


এই ছবিতে জীবনানন্দ দাসের চরিত্রে অভিনয় করেছেন ব্রাত্য বসু। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দেবশঙ্কর হালদার, কৌশিক সেন, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। রাহুলকে দেখা যাবে কবির কম বয়সী চরিত্রে।

ইতোমধ্যে চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে ‘ঝরা পালক’। সেই সঙ্গে এটি মন কেড়েছে পশ্চিমবঙ্গের জনপ্রিয় কবি জয় গোস্বামীর। তিনি সিনেমাটি ৩ বার দেখেছেন বলে জানান। ছবিটি সাধারণ মানুষ দোরগোড়ায় পৌঁছে দেওয়া উচিত বলেও মনে করেন তিনি।

এর আগে সিনেমাটির নির্মাণ কাজ চলার সময় সংবাদমাধ্যমকে জয়া বলেছিলেন, ‘ব্রাত্য বসুর সঙ্গে অভিনয় করতে গিয়ে অনেক কিছুই শিখছি। পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকেও ছবিটিতে ব্রাত্য দা প্রচুর সময় দিচ্ছেন।’

নির্মাতা সায়ন্তন বলেছেন, ‘এটি একেবারেই অন্য ধারার একটি ছবি। তবে মানুষ দেখতে আসলে বুঝব, এখনও জীবনানন্দকে ভুলে যায়নি কেউ।’


বিজ্ঞাপন


সিনেমাটি মুক্তির তারিখ নির্ধারণ করা হয়ছে ২৪ জুন। এ নিয়ে জয়া আহসানের উচ্ছ্বাস ঝরে পড়ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। নিজের ফেসবুক আইডিতে সিনেমাটি সম্পর্কিত তথ্যগুলো শেয়ার করতে দেখা গেছে তাকে।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর