শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভারতে আজীবন সম্মাননা পেলেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০২:৫৯ পিএম

শেয়ার করুন:

ভারতে আজীবন সম্মাননা পেলেন ইলিয়াস কাঞ্চন

ইলিয়াস কাঞ্চন তার ক্যারিয়ারে তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। ঢালিউডের সবচেয়ে ব্যবসাসফল সিনেমাটিও (বেদের মেয়ে জোসনা) রয়েছে তার ঝুলিতে। এর বাইরে সড়ক দুর্ঘটনা রোধেও নিয়মিত সোচ্চার তিনি। গড়ে তুলেছেন নিরাপদ সড়ক চাই নামের একটি প্রতিষ্ঠান। এসব কাজের স্বীকৃতিস্বরূপ দেশে-বিদেশে অসংখ্য পুরস্কার পেয়েছেন এই অভিনেতা। এবার সেই তালিকায় যুক্ত হলো আরও একটি সম্মাননা।

ভারত থেকে ঢাকাই সিনেমার কিংবদন্তী নায়করাজ রাজ্জাকের নামে আজীবন সম্মাননা দেওয়া হয়েছে তাকে। শনিবার (২১ মে) সন্ধ্যায় কলকাতার একটি অভিজাত হোটেলে ৭ম বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসি)-এর আয়োজনে তাকে এই সম্মাননা দেওয়া হয়।


বিজ্ঞাপন


পুরস্কার গ্রহণের সময় জনপ্রিয় এই নায়ক বলেন, ‘প্রথমেই সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই। আমি মনে করি এই পুরস্কার আমার কাজের স্বীকৃতি। এজন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

এ সময় মঞ্চে দাঁড়িয়ে নায়করাজকে স্মরণ করে ইলিয়াস কাঞ্চন আরও বলেন, ‘আজ যার নামে এই সম্মাননা পেলাম সেই মানুষটি আমাকে সন্তানের মত স্নেহ করতেন। তিনি মনে করতেন, ভবিষ্যতে ঢাকাই সিনেমায় তার জায়গা যদি কেউ নেয় সে হব আমি। ওনার নামাঙ্কিত এই সম্মাননা পেয়ে নিজেকে খুব ভাগ্যবান মনে হচ্ছে।’

সম্মাননা গ্রহণ করার মুহূর্তে এই নায়কের কণ্ঠে উচ্ছ্বাসের পাশাপাশি আফসোসও ঝরে পড়ে। নায়করাজের নামাঙ্কিত কোনো পুরস্কার বাংলাদেশে চালু নেই বলে আক্ষেপ করেন তিনি।

আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর