বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

ধর্ষণ বন্ধে কানে তরুণীর নগ্ন হয়ে প্রতিবাদ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২২, ১২:৫২ পিএম

শেয়ার করুন:

ধর্ষণ বন্ধে কানে তরুণীর নগ্ন হয়ে প্রতিবাদ

নজিরবিহীন এক ঘটনার সাক্ষী হলো এবারের কান চলচ্চিত্র উৎসব। ইউক্রেনের নারীদের রাশিয়ান সেনাদের ধর্ষণের বিরুদ্ধে নগ্ন হয়ে প্রতিবাদ জানান এক তরুণী।

গত ২৪ ফেব্রুয়ারি ভ্লাদিমির পুতিনের এক আদেশের মাধ্যমে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। সেই থেকে এখনও দেশটিতে চলছে সংঘাত। দেশটিতে রুশ হামলায় এ পর্যন্ত বহু সামরিক-বেসামরিক লোকজন হতাহত হয়েছে। রুশ সেনাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে ধর্ষণেরও। সেই ধর্ষণের বিরুদ্ধেই এই প্রতিবাদ জানান তরুণী। 


বিজ্ঞাপন


নিজের পরনের পোশাক ছিঁড়ে নগ্ন হওয়া ওই তরুণীর গায়ে আঁকা ছিল ইউক্রেনের পতাকা। যার ওপর ইংরেজিতে লেখা ছিল— আমাদের ধর্ষণ করা বন্ধ করো। তার শরীরজুড়ে ছিল রক্তের লাল রঙের ছোপ।

নাটকীয় এই পর্বটি যখন ঘটেছিল তখন ইদ্রিস এলবা এবং টিল্ডা সুইন্টন অভিনীত জর্জ মিলারের থ্রি থাউজেন্ড ইয়ারস অব লংগিং দেখানো হচ্ছিল। ওই তরুণী কানের রেড কার্পেটে এসে নিজের পোশাক ছিঁড়ে ফেলেন এবং তাকে সরিয়ে নেয়ার আগ পর্যন্ত চিৎকার করতে থাকেন।

কানের রেড কার্পেটে এর আগেও বহু প্রতিবাদের ঘটনা ঘটেছে। ২০১৮ সালে ফিল্ম ইন্ডাস্ট্রিতে বৈষম্যের অভিযোগ ৮২ জন মহিলা প্রতিবাদ করেছিলেন। এর কয়েকদিন পরে কার্পেটে বর্ণবাদবিরোধী প্রতিবাদও হয়েছিল।

আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর