শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

জনপ্রিয়তার অপব্যবহারে মামলার মুখে তারা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২২, ১১:৫৮ এএম

শেয়ার করুন:

জনপ্রিয়তার অপব্যবহারে মামলার মুখে তারা
কোলাজ : ঢাকা মেইল

অমিতাভ বচ্চন, শাহরুখ খান, অজয় দেবগণ ও রণবীর সিংকে কখনও এক সিনেমায় দেখা যায়নি। এবার তারা বাঁধা পড়লেন একই সূত্রে। তবে সিনেমায় নয়, একটি মামলায়। জনপ্রিয়তার অপব্যবহারের অভিযোগ উঠেছে এই চার অভিনেতার বিরুদ্ধে। অভিযোগটি এনেছেন তামান্না নামের এক সমাজকর্মী।

বলিউডের এই চার তারকাকে বিভিন্ন সময় তামাকজাত পণ্যের বিজ্ঞাপনে দেখা গেছে। কয়েকবছর ধরেই পান-মসলার একটি বিজ্ঞাপনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন অজয় দেবগণ। তিনি ওই তামাক পণ্য প্রস্তুতকারক সংস্থার ব্র্যান্ড অ্যাম্বেসেডর।


বিজ্ঞাপন


কিছুদিন আগে শাহরুখও অনুসরণ করেন অজয়ের পথ। তিনিও একই প্রতিষ্ঠানের পান-মসলার একটি বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত হন। গতবছরের অক্টোবরে অমিতাভ বচ্চনও এরকম এক প্রতিষ্ঠানের অ্যাম্বেসেডর হিসেবে নাম লিখিয়েছিলেন। কিন্তু চুক্তিনামায় সইয়ের পরই সরে আসতে হয় তাকে। কেননা, বিগ বির বিরুদ্ধে নিন্দা শুরু হয়েছিল। নিজের ইমেজের কথা ভেবে সেখান থেকে তল্পিতল্পা গুটিয়ে নেন তিনি।

এরপরও অমিতাভকে ছাড়েনি প্রতিষ্ঠানটি। তারা তার বিজ্ঞাপনটি সম্প্রচার করেই যাচ্ছিল। এ কারণে তাদের বিরুদ্ধে আইনি লড়াইও চালিয়েছিলেন অমিতাভ। একই প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত ছিলেন রণবীর সিংও। ফলে তিনিও পার পাননি তামান্নার রোষানল থেকে। অভিযোগে অভিযুক্ত হতে হয়েছে তাকেও।

বিহারের মুজাফ্‌ফরপুরের আদালতে তিন প্রজন্মের এই চার তারকার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তামান্না। ভারতীয় সংবাদমাধ্যমকে এই সমাজকর্মী দাবি করেছেন, অভিনেতাদের দ্বারা সাধারণ মানুষ ভীষণ প্রভাবিত। তামাকজাত পণ্যের বিজ্ঞাপনে তাদের দেখে তারা এই ক্ষতিকারক দ্রব্য সেবনে আরও আগ্রহী হতে পারেন। এর প্রভাব পড়তে পারে সমাজের ওপর। তাই এই চারজনের নামে ভারতীয় পুলিশকে এফআইআর দায়ের করার অনুরোধও জানিয়েছেন তিনি।

ইতোপূর্বে অক্ষয় কুমারকেও দেখা গিয়েছিল এমন একটি বিজ্ঞাপনে। বিজ্ঞাপনটি প্রচারের পরই নেট দুনিয়ায় শোরগোল শুরু হয়। নেটিজেনরা রীতিমতো ট্রল শুরু করেন পর্দার খিলাড়িকে নিয়ে। অবস্থা বেগতিক দেখে ওই সংস্থাটির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে পার পেয়ে যান অক্ষয়। কিন্তু সরে দাঁড়িয়েও পার পেলেন না অমিতাভ বচ্চন। সেই সঙ্গে অভিযুক্ত হতে হলো শাহরুখ, অজয় ও রণবীরকেও।


বিজ্ঞাপন


আরআর/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর