বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

মুজিব ট্রেলার: কানে যাচ্ছেন শুভ-তিশা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০২২, ০৫:৫৫ পিএম

শেয়ার করুন:

মুজিব ট্রেলার: কানে যাচ্ছেন শুভ-তিশা

এবার কান চলচ্চিত্র উৎসব বাংলাদেশের জন্য অন্যরকম এক অনুভূতির জন্ম দিতে চলেছে। কারণ, বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাপূর্ণ এই আসরে উন্মুক্ত করা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক মুজিব: একটি জাতির রূপকারের ট্রেলার। উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে ১৯ মে কান সৈকতে ভারতীয় প্যাভিলিয়নে সিনেমাটির ট্রেলার প্রদর্শন করা হবে।

ট্রেলার প্রকাশের মাহেন্দ্রক্ষণে উপস্থিত থাকবেন নাম ভূমিকায় অভিনয় করা আরিফিন শুভ। আরও থাকবেন বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের। এ ছাড়া ভারতের তথ্যমন্ত্রী, নির্মাতা শ্যাম বেনেগালসহ ভারতীয় অংশ থেকে কয়েকজন উপস্থিত থাকবেন।


বিজ্ঞাপন


এ প্রসঙ্গে আরিফিন শুভ গণমাধ্যমকে বলেন, ‘এই প্রথম আমার কান চলচ্চিত্র উৎসবে যাওয়া। এটা একটা স্বপ্নের মতো। আমার জন্য অনেক বড় সম্মান শুধু নয়, পুরো দেশের জন্য সম্মানের। আমার এই সম্মান ভক্ত এবং সকল বাংলাদেশির জন্য সঙ্গে ভাগ করে নিচ্ছি, যারা আমাকে আরিফিন শুভ বানিয়েছেন।’

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের ছবি এটি। ২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় মুজিব: একটি জাতির রূপকার সিনেমার ৮০ ভাগ দৃশ্যধারণ করা হয়েছে।

এরপর ২০২১ সালের নভেম্বরে বাংলাদেশ অংশের শ্যুটিং সম্পন্ন হয়। মূলত, সিনেমাটির শেষ কয়েকটি দৃশ্যের চিত্রায়ণ হয় এখানে। তেজগাঁওয়ের পুরনো বিমানবন্দরসহ ঢাকার বেশকিছু এলাকায় এবং গোপালগঞ্জে চলচ্চিত্রটির দৃশ্যধারণ করা হয়েছে।

মার্চে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা ছিল সরকারের। তবে পোস্ট প্রোডাকশনের কাজ শেষ না হওয়ায় ‍মুক্তি পেছানো হয়। সম্প্রতি চলতি বছরের সেপ্টেম্বরে মুক্তি নতুন সময় ঘোষণা করা হয়েছে।


বিজ্ঞাপন


আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর