শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

আহতদের খোঁজ নেয়নি শিল্পী সমিতি, মানববন্ধনে সাংবাদিকরা

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পিএম

শেয়ার করুন:

আহতদের খোঁজ নেয়নি শিল্পী সমিতি, মানববন্ধনে সাংবাদিকরা

গতকাল মঙ্গলবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন তথা বিএফডিসিতে রচিত হয় এক কলঙ্কজনক অধ্যায়ের। শিল্পীদের দ্বারা নির্যাতিত হলেন সাংবাদিকরা। এ ঘটনার নেতৃত্বে ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, অভিনেতা শিবা শানুসহ কয়েকজন। 

এদিকে গতকাল মঙ্গলবার রাতেই ঘটনাটি নিয়ে দুঃখ প্রকাশ করে বিবৃতি দেন শিল্পী সমিতির নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক ডিপজল। সেইসঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্তে ১১ সদস্যের তদন্ত কমিটি গঠনের কথা জানান তারা। ৫ জন সাংবাদিক এবং ৫ জন শিল্পীকে নিয়ে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়। যার উপদেষ্টা রাখা হয় আরশাদ আদনানকে। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: মদ্যপ ছিলেন সাংবাদিকদের ওপর হামলাকারী শিবা শানু

তবে সাংবাদিকদের ওপর হামলার কুড়ি ঘণ্টা কেটে গেলেও পরবর্তী কার্যক্রম (তদন্ত) বাস্তবায়নে শিল্পীদের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। এতে ক্ষুব্ধ সাংবাদিক সমাজ। প্রতিবাদ এবং সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবিতে বুধবার দুপুর থেকে এফডিসির সামনে মানববন্ধন করেছে তারা।
বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমকে তদন্ত কমিটিতে থাকা বিনোদন সাংবাদিক লিমন আহমেদ বলেন, আজ বিকেলে বসার কথা শিল্পী সমিতিতে। এখন দুপুর আড়াইটার বেশি বাজে, অথচ এ বিষয়ে কিছু জানায়নি মিশা ভাইয়েরা। কখন বসব, আদৌ বসার ইচ্ছা তাদের আছে কিনা; সেটাও পরিষ্কার না।

লিমন আহমেদ আরও বলেন, মঙ্গলবার সন্ধ্যায় যারা হামলার শিকার হয়েছে, তাদের অনেকে হাসপাতালে ভর্তি। সমিতির পক্ষ থেকে ভুক্তভোগীদের দেখতে তো যায়নি, এমনকি খোঁজও নেয়নি। আমরা ২৪ ঘণ্টার অপেক্ষা করছি। আজ রাত ৮-৯টার মধ্যে ৫ দফা দাবি না মানলে আমরা আলোচনা করে মামলা বা অন্যান্য আন্দোলনে যাব। 

আরও পড়ুন: এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা


বিজ্ঞাপন


এদিকে হামলার ঘটনার পর ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন সাংবাদিকরা। সময় এখনও শেষ হয়নি। ২৪ ঘণ্টা কেটে গেলে কঠোর আন্দোলনে যাওয়ার কথা উল্লেখ করে তদন্ত কমিটিতে থাকা সাংবাদিক প্রতিনিধি আহমেদ তৌকীর বলেন, সবার সাথে আমরা কথা বলে পরবর্তী পদক্ষেপ নিচ্ছি। যেন দ্বিতীয়বার কোনো ব্যক্তি বা সংগঠন সাংবাদিকের গায়ে অযাচিতভাবে হাত দিয়ে পার না পায়।

টেলিভিশন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশন এর উদ্যোগে এই মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ডিইউজের নব-নির্বাচিত অন্যতম সভাপতি সাজ্জাদ আলম তপু, সোহেল হায়দার, সাংগঠনিক সম্পাদক গোলাম মুজতবা ধ্রুব, বাচসাসের সভাপতি রাজু আলীম, সাধারণ সম্পাদক রিমন মাহফুজ প্রমুখ।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর