সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

শিল্পী সমিতি থেকে পদত্যাগ করছেন ডিপজল

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ০২:৫০ পিএম

শেয়ার করুন:

শিল্পী সমিতি থেকে পদত্যাগ করছেন ডিপজল

চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে পদত্যাগ করতে যাচ্ছেন অভিনেতা ডিপজল। এর নেপথ্যে রয়েছে প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন। আগামী ২১ মে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন। এই নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। সেকারণেই শিল্পী সমতির সহ-সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে স্পষ্ট নির্দেশনা রয়েছে শিল্পী সমিতির গঠনতন্ত্রে। ৯ নম্বর অনুচ্ছেদের (ত) অনুযায়ী, ‘শিল্পী সমিতির কোনো পূর্ণ সদস্য চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্য কোনো সমিতির কার্যকরী পরিষদের সদস্য থাকিলে অত্র সমিতির কার্যকরী পরিষদের কোনো পদের জন্যই যোগ্য বলে বিবেচিত হইবেন না।’


বিজ্ঞাপন


এ প্রসঙ্গে গণমাধ্যমকে ডিপজল বলেন, ‘আমি এই নিয়ম জানতাম না। জানলে প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার আগেই শিল্পী সমিতিতে পদত্যাগ পত্র জমা দিতাম। এখন যখন জানলাম, যত তাড়াতাড়ি পদত্যাগপত্র জমা দেওয়া যায় দিয়ে দিচ্ছি।’

তবে শিল্পী সমিতি এখনও ডিপজলের পদত্যাগপত্র পায়নি বলে জানিয়েছে। তবে গঠনতন্ত্র অনুযায়ী একাধিক পদে নির্বাচনে অংশগ্রহণে নিষেধাজ্ঞার সত্যতা তারা নিশ্চিত করেছে।

গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির সহ-সভাপতি পদে নির্বাচিত হন ডিপজল। তিনি প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মিশা-জায়েদ প্যানেল থেকে। এবার সেই পদ থেকে সরে দাঁড়াচ্ছেন প্রযোজক পরিবেশক সমিতির পদের টানে।

মিশা জায়েদ প্যানেল থেকে পদত্যাগের সিদ্ধান্ত এবারই প্রথম নয়। ইতোমধ্যে চিত্রনায়িকা রোজিনা পদত্যাগ করেছেন। গুঞ্জন উঠেছিল, চিত্রনায়ক রুবেলও সরে দাঁড়াবেন তার পদ থেকে। পরে অবশ্য সে ব্যাপারে কিছু জানা যায়নি।


বিজ্ঞাপন


আরআর/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর