শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

“বাসর রাতেও ‘এমআর-৯’-এর স্ক্রিপ্ট লিখেছেন চিত্রনাট্যকার”

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২৩, ০২:৫৭ পিএম

শেয়ার করুন:

“বাসর রাতেও ‘এমআর-৯’-এর স্ক্রিপ্ট লিখেছেন চিত্রনাট্যকার”

মুক্তির দিনক্ষণ ঠিক হওয়ার পর থেকেই ‘এমআর-৯’ নিয়ে দর্শকদের উন্মাদনা তুঙ্গে। কেননা কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত গোয়েন্দা চরিত্র মাসুদ রানাকে পর্দায় দেখা যাবে। সে এক বিশাল কর্মযজ্ঞ!

তবে এই কর্মযজ্ঞের নেপথ্যে থাকা মানুষগুলোকে কম পরিশ্রমিক করতে হয়নি। বাসর রাতেও ছবিটির স্ক্রিপ্ট লিখতে হয়েছে চিত্রনাট্যকার নাজিম উদ দৌলাকে। গতকাল মঙ্গলবার ঢাকার শেরাটন হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ছবির শুরু থেকে এক্সিকিউটিভ হিসেবে কাজ করা এক টিম মেম্বার।


বিজ্ঞাপন


চিত্রনাট্যকার নাজিম উদ দৌলাকে নিয়ে ওই টিম মেম্বার বলেন, এর একেবারে শুরু থেকেই আমি ছিলাম। চিত্রনাট্যকার নাজিম উদ দৌলা তার বাসর রাতেও ‘এমআর-৯’ এর স্ক্রিপ্ট লিখেছে। এটা তার জন্য ইতিহাস!

নাজিম উদ দৌলা বলেন, এই স্ক্রিপ্ট ২০ বার ড্রাফট হওয়ার পরে জাজের পক্ষ থেকে নিজে কাজী আনোয়ার হোসেনের সাথে দেখা করেছিলাম। পুরোটা শোনার সময় তিনি কোনো এক্সপ্রেশন দেননি। পরে তিনি তার সেবা প্রকাশনীর লোকদের ডেকে জানান, এর চেয়ে ভালো স্ক্রিপ্ট হতে পারতো না। সুতরাং তিনি এই স্ক্রিপ্টের বিষয়ে অবগত কিনা এতে কোনো সন্দেহ নেই। তার সম্মতি নিয়ে করা। তিনি আমাদের পাশে না থাকলেও তার মেমোরি থাকবে।

জাজ মাল্টিমিডিয়া কর্ণধার আবদুল আজিজ বলেন, মঙ্গলবার এমআর নাইনের ইংরেজি ভার্সন সেন্সর পেয়েছে। এটি দেশের সবগুলো সিনেপ্লেক্সে ২৫ আগস্ট থেকে চলবে। বাংলা ডাবিং করা অংশ যদি বৃহস্পতিবারের মধ্যে সেন্সর পাই তবে এ সপ্তাহে সিঙ্গেল স্ক্রিনেও চলবে। নইলে পরের সপ্তাহ থেকে চলবে।

ছবিতে মাসুদ রানার চরিত্রে আছেন এবিএম সুমন। তার বিপরীতে ভারতের অভিনেত্রী সাক্ষী প্রধান। অন্যান্য চরিত্রে আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম ও টাইগার রবি। আসিফ আকবরের নির্মিত এ ছবিটিতে হলিউডের অভিনেতারাও আছেন। তাদের মধ্যে মাইকেল জেই হোয়াইট, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, ওলেগ প্রাডিউস, কেলি গ্রেসন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর