বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

নেপালে ১০ দিন ধ্যানে ছিলেন আরিফিন শুভ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২, ০৫:৪৩ পিএম

শেয়ার করুন:

নেপালে ১০ দিন ধ্যানে ছিলেন আরিফিন শুভ

ঘটনাটি মার্চের শেষের দিকের। এ সময় নেপালের উদ্দেশে উড়াল দিয়েছিলেন ঢাকাই সিনেমার নায়ক আরিফিন শুভ। খবরটি তিনি জানিয়েছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপর থেকেই লাপাত্তা। যোগাযোগের যত মাধ্যম রয়েছে কোনোটাতেই সাড়া মেলেনি তার। এদিকে সবাই যখন শুভকে খুঁজে হয়রান তখন নিজেই নীরবতা ভেঙে এলেন ফেসবুক লাইভে। জানালেন তার বর্তমান অবস্থান। বললেন এতদিন নীরব থাকার কারণ।

আজ মঙ্গলবার লাইভে এসে শুভ জানান, গত দেড় বছর ধরে বঙ্গবন্ধুর ওপর নির্মিত বায়োপিকের অভিনয়ে ব্যস্ত ছিলেন। দীর্ঘদিন একটি চরিত্রের মাঝে থাকার কারণে শ্যুটিং শেষেও মিলছিল না নিস্তার। স্বাভাবিক জীবনে আসতে পারছিলেন না তিনি। পাশাপাশি মায়ের অপারেশন নিয়েও বেশ ব্যস্ত থাকতে হয়েছিল তাকে। সব মিলিয়ে অস্বস্তি ও অস্থিরতার মাঝেই সময় কাটছিল তার।


বিজ্ঞাপন


ধ্যানে জাগতিক অস্থিরতার মুক্তি মেলে। এরমধ্যে অন্যতম ধ্যানের নাম বিপাসনা মেডিটেশন। কথাটি শুভ আগে থেকেই জানতেন। সামগ্রিক অস্থিরতা থেকে মুক্তি পেতে তিনি বিপাসনা মেডিটেশনের কাছেই সঁপে দিয়েছিলেন নিজেকে। ভর্তি হয়েছিলেন নেপালের একটি মেডিটেশন কেন্দ্রে।

বিপাসনা মেডিটেশনের কিছু নিয়ম-কানুন আছে। একবার শুরু করলে একটানা ১০ দিনের জন্য সমস্ত যোগাযোগ থেকে বিচ্ছিন্ন থাকতে হয়। এ সময় কথা বলা সম্পূর্ণ নিষেধ। এমনকি ইশারায়ও করা যায় না মনের ভাব প্রকাশ। শুধুমাত্র প্রয়োজনে মেডিটেশন কেন্দ্রের শিক্ষকদের সাথে আলাপ-আলোচনা করা যায়।

লাইভে সেসবই বিস্তারিত জানালেন শুভ। সেই সঙ্গে নেপাল গেলে রাজধানী থেকে ১০ কিলোমিটার দূরে অবস্থিত মেডিটেশন কেন্দ্রটিও ঘুরে দেখে যেতে বললেন।  

সম্প্রতি এই নায়ক শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের শ্যুটিং শেষ করেছেন। সিনেমাটির পোস্টার প্রকাশ পেয়েছে ১৫ আগস্ট। আসন্ন কান চলচ্চিত্র উৎসবে ছবিটির টিজার প্রকাশ করা হবে বলে জানা গেছে।


বিজ্ঞাপন


আরআর/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর