মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ঢাকা

চড়-কাণ্ডে ১০ বছরের জন্য নিষিদ্ধ উইল স্মিথ

বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯ এপ্রিল ২০২২, ১১:২১ এএম

শেয়ার করুন:

চড়-কাণ্ডে ১০ বছরের জন্য নিষিদ্ধ উইল স্মিথ

এক থাপ্পড় দিয়ে আর কত ভুগতে হবে হলিউড অভিনেতা উইল স্মিথকে? ভুল স্বীকার করে ক্রিস রকের কাছে ক্ষমা চাইলেন। পদত্যাগ করলেন একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স থেকে। পেলেন না স্ত্রী জাডার সমর্থনও। এবার অস্কার প্রদানকারী প্রতিষ্ঠানের তোপের মুখে পড়তে হলো তাকে। 

শুরুতে সবাই যতটা মাতামাতি করছিল অস্কার আয়োজক কমিটি ততটা করেনি। এতে মনে হয়েছিল তাদের হাত থেকে বাচলেন স্মিথ। কিন্তু শেষরক্ষা হলো না।


বিজ্ঞাপন


শাস্তিস্বরূপ উইলকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে একাডেমি। শুক্রবার (৮ এপ্রিল) ভার্চুয়ালি আয়োজিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

Will Smith

অনেকে ভেবেছিলেন উইলের অস্কারটি হয়ত কেড়ে নেওয়া হবে। কিন্তু এতটা নির্দয় হয়নি কর্তৃপক্ষ। শুধু ১০ বছরের জন্য নিজেদের আঙিনা থেকে নিষিদ্ধ করেছে তাকে।

এ বিষয়ে একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স এক বিবৃতিতে বলেছে, ‘স্মিথের শৃঙ্খলাবিরোধী আচরণ অস্কারের সৌন্দর্য নষ্ট করেছে। এতে অনুষ্ঠানটি শিল্পী ও আমন্ত্রিত অতিথিদের আস্থা হারাতে পারে। তাদের সে আস্থা স্থাপনেই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে।’


বিজ্ঞাপন


সেই সঙ্গে শুরুতে নিজেদের নীরব ভূমিকা নিয়েও ক্ষমা চেয়েছে কমিটি। বিবৃতিতে তারা যোগ করেছে, ‘এমন একটি ঘটনা ঘটবে আমরা কখনও ভাবিনি। ফলে তৎক্ষণাৎ কোনো পদক্ষেপ নিতে পারিনি বলে ক্ষমা প্রার্থনা করছি।’

একাডেমির এই সিদ্ধান্ত মেনে নিয়েছিলেন উইল স্মিথ। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘একাডেমির ওপর আমার পূর্ণ শ্রদ্ধা রয়েছে। তাদের সিদ্ধান্ত আমি মেনে নিয়েছি।’

Will smith

তবে জল আরও গাড়াতে পারে বলে ধারণা করা হচ্ছে। কেননা, একাডেমি থেকে কাউকে নিষিদ্ধ করা হলে তার বিরুদ্ধে বেশকিছু পদক্ষেপ নেওয়া হয়। তার মধ্যে পুরস্কার কেড়ে নেওয়া, ভবিষ্যতে মনোনয়ন এবং পুরস্কারে জন্য অযোগ্য ঘোষণা করা অন্যতম। তবে স্মিথের সাথে তেমন কিছু হবে না বলে আশ্বস্ত করেছেন একাডেমি বোর্ড অব গভর্নরের সদস্য হোপি গোল্ডবার্গ। এখনও সেরকম কিছু ভাবছেন না বলে তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

এ ব্যপারে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসকে একাডেমি কিছু না বললেও সংশ্লিষ্ট দু’জন ব্যক্তি বলেছেন, ‘অস্কার বা একাডেমির কোনো আসরে এখন আর স্মিথ উপস্থিত হতে পারবেন না। তবে তিনি যোগ্য হলে পুরষ্কার পেতে সমস্যা হবে না।’

Cris

ওদিকে চড় খেয়ে শাপে বর হয়েছে রকের। তার জনপ্রিয়তা বেড়েছে।। ক্রিস রকের শোয়ের টিকেটের দাম আগে ছিল ৩৫০০ মার্কিন ডলার। এই ঘটনায় বেড়ে তা হয়েছে ৩১২০০ মার্কিন ডলার।

অস্কারের ৯৪ তম আসরে একটি ক্যাটাগরির পুরষ্কার প্রদানের সময় মঞ্চে ছিলেন ক্রিস রক। অনুষ্ঠানে উপস্থিত জাডা পিঙ্কেটের মাথা কামানো ছিল। তাই দেখে ক্রিস তাকে ‘জিআই জেন’ সিনেমার অভিনেত্রীর সাথে তুলনা করে তামাশা করেন। এ কারণেই স্মিথের চড় খেতে হয়েছিল তাকে।

আরআর/আরএসও

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর