শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বৃহস্পতিবার দাখিল স্তরের মাদরাসাও বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৭:৩৭ পিএম

শেয়ার করুন:

বৃহস্পতিবার দাখিল স্তরের মাদরাসাও বন্ধ থাকবে

দেশের মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধের ঘোষণার পর এলো দাখিল স্তরের সব মাদরাসা বন্ধের ঘোষণাও। দাবদাহের কারণে মাদরাসা শিক্ষা অধিদফতরের আওতাধীন দেশের দাখিল স্তরের সব মাদ্রাসা বৃহস্পতিবার (০৮ জুন) বন্ধ থাকবে।

বুধবার (৭ জুন) বিকেলে অধিদফতরের উপ-পরিচালক জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বন্ধের এ নির্দেশনা দেওয়া হয়। এতে বলা হয়, দাখিল স্তরের মাদরাসা বৃহস্পতিবার বন্ধ থাকবে।  


বিজ্ঞাপন


এদিকে এক বিজ্ঞপ্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর জানিয়েছে, ঝড় সতর্কীকরণ কেন্দ্র থেকে প্রকাশিত ‘তাপপ্রবাহের সতর্কবার্তা’ বিজ্ঞপ্তিতে আগামী ৫ থেকে ৬ দিন দেশের ওপর দিয়ে চলমান মৃদু, মাঝারি এবং তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানা গেছে। এই তাপপ্রবাহের সতর্কবার্তার কারণে দেশের মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম আগামীকাল ৮ জুন (বৃহস্পতিবার) তারিখ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধের ঘোষণা দেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। মাধ্যমিক বিদ্যালয় সংযুক্ত প্রাথমিক শাখার শিক্ষার্থীরাও ৮ জুন পর্যন্ত ছুটির আওতায় রয়েছে।

দাবদাহের কারণে বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা। এছাড়া যেসব দাখিল মাদরাসায় ইবতেদায়ি স্তর সংযুক্ত রয়েছে, সেসব মাদরাসায় প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত কার্যক্রম বন্ধ থাকবে।

ডব্লিউএইচ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর