বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

লিফট কিনতে তুরস্ক সফর রাষ্ট্রপতির নির্দেশে বাতিল

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ জুন ২০২৩, ০৪:৩১ পিএম

শেয়ার করুন:

লিফট কিনতে তুরস্ক সফর রাষ্ট্রপতির নির্দেশে বাতিল
ছবি: ঢাকা মেইল।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল তুরস্ক যাচ্ছে লিফট কিনতে- এমন খবরে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। তবে শেষ পর্যন্ত সেই সফর বাতিল করা হয়েছে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের নির্দেশে।

শুক্রবার (২ জুন) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতরের উপপরিচালক ফারুক হোসেন চৌধুরী জানান, রাষ্ট্রপতির নির্দেশক্রমে এই সফর স্থগিত করা হয়েছে বলে উপাচার্য তাকে জানিয়েছেন।


বিজ্ঞাপন


জানা যায়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ভবন, ছাত্রছাত্রীদের আবাসিক হলসহ মোট পাঁচটি আধুনিক ভবন নির্মাণের কাজ চলছে। নির্মাণাধীন এসব ভবনের জন্য কেনা হবে ২৫ লিফট। আর সেই লিফট কেনাকাটা ও তদারকির জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল তুরস্ক সফরের সিদ্ধান্ত নেয়।

ছয় সদস্যের প্রতিনিধি দলের প্রধান ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মোস্তফা কামাল খান। প্রতিনিধি দলের বাকি সদস্যরা হলেন- কোষাধ্যক্ষ প্রফেসর ড. কে. এম. সালাহ্ উদ্দীন, প্রকল্প পরিচালক অবসরপ্রাপ্ত লেফটেনেন্ট কর্নেল জি এম আজিজুর রহমান, প্রকৌশলী ফরীদ আহম্মেদ, রিপন আলী, জহির মুহা. জিয়াউল আবেদীন।

universityশুক্রবার সকালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৬ সদস্যের প্রতিনিধি দল লিফট কিনতে তুরস্কে ভ্রমণের যাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লিফট কিনতে বিদেশ যাওয়ার বিষয়টি দু:খজনক। বর্তমান যুগে লিফট কিনতে বিদেশ যাওয়ার প্রয়োজন হয় না। উন্নতমানের লিফট যারা সরবরাহ করেন তাদের প্রতিনিধি দেশেই রয়েছে। তাদের মাধ্যমে দেশে থেকে লিফট কেনা সম্ভব।


বিজ্ঞাপন


বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের উদ্দেশে অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, ভিসি বলেছেন এই টাকা বিশ্ববিদ্যালয় বা সরকারের টাকা না। তাহলে কি এই টাকা আকাশ থেকে পড়েছে। বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু লিফট কিনতে বিদেশ যাওয়াকে আনন্দ ভ্রমণ উল্লেখ করে, বিদেশ না গিয়ে সেই টাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করার পরামর্শ দেন ।

প্রসঙ্গত, পাবনা বিজ্ঞান ও প্রয়ুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক হল, একাডেমিক ভবনসহ পাঁচটি আধুনিক নির্মাণাধীন ভবনের জন্য ২৫টি লিফট কিনতে তুরস্ক সফরে যাওয়ার কথা ছিল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ সদস্যের প্রতিনিধি দলের।

গত ৯ মে এই সফরের নির্ধারিত দিন ছিল। পরে ভ্রমণ পিছিয়ে ৬ জুন ঠিক করা হয়। তবে এই খবরটি বিভিন্ন গণমাধ্যমে আসার পর সমালোচনার ঝড় উঠে। পরে রাষ্ট্রপতি তাঁর নিজ জেলার এই বিশ্ববিদ্যালয়ের এমন বিতর্কিত উদ্যোগে হস্তক্ষেপ করেন এবং তা বন্ধ করেন।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর