বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ঢাকা

প্রধানমন্ত্রী থেকে কাজের অনুপ্রেরণা নিন: হাবিপ্রবি ভিসি

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ০২:০৮ পিএম

শেয়ার করুন:

প্রধানমন্ত্রী থেকে কাজের অনুপ্রেরণা নিন: হাবিপ্রবি ভিসি
ছবি : ঢাকা মেইল

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, ৯ম গ্রেড হতে ১ম গ্রেড পর্যন্ত সরকারি চাকরিজীবীদের অফিসের নির্দিষ্ট কোনো সময়সীমা নেই। আমাদের প্রত্যেকের ২৪ ঘণ্টাই দায়িত্ব পালন করতে হবে। প্রধানমন্ত্রী ৭৬ বছর বয়সেও দেশের মানুষের জন্য ১৭ থেকে ১৮ ঘণ্টা কাজ করে যাচ্ছেন, এর থেকে আমাদের অনুপ্রেরণা নিতে হবে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত বিভিন্ন বিভাগ ও শাখায় কর্মরত ৯ম গ্রেড হতে তদুর্ধ্ব গ্রেডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের জন্য দিনব্যাপী ‘শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ’ কর্মশালায় তিনি এসব কথা বলেন। 


বিজ্ঞাপন


সকাল সাড়ে ৯ টায় আইকিউএসি কনফারেন্স রুমে জাতীয় শুদ্ধাচার কৌশলের অংশ হিসেবে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। সভাপতিত্ব করেন আইকিউএসি-র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার। 

সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. শাহ্ মইনুর রহমান। 

অধ্যাপক ড. এম. কামরুজ্জামান আরও বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী দ্বিতীয়বার সরকার গঠনের পরই শুদ্ধাচারের উপর গুরুত্ব আরোপ করেন। এর অংশ হিসেবেই রাষ্ট্রীয় শাসনব্যবস্থাকে কতটা স্বচ্ছ করা যায় সেটি নিয়ে তিনি কাজ করছেন। পাশাপাশি সরকারি প্রতিটি প্রতিষ্ঠান যেন জবাবদিহিতা, অংশগ্রহণমূলক ও স্বচ্ছতার সাথে পরিচালিত হয় সে নির্দেশনা তিনি দিয়েছেন। এ লক্ষ্যে আমরাও কাজ করে যাচ্ছি।


বিজ্ঞাপন


বিশ্ববিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে সকলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাই সকলকে নিজের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে বলেও বক্তব্যে স্মরণ করিয়ে দেন উপাচার্য।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর