সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

‘আমাদের সব অর্জন স্বাধীনতারই ফসল’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৬:১৪ পিএম

শেয়ার করুন:

‘আমাদের সব অর্জন স্বাধীনতারই ফসল’

বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম বলেছেন, সুন্দর দেশ, সুশিক্ষিত সমাজ ও উন্নত জাতি গঠন করতে হলে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। আমরা আজ স্বাধীন পতাকা পেয়েছি, দেশ, শিক্ষা, আর্থসামাজিক, যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে, যা আমাদের স্বাধীনতারই ফসল।

রোববার (২৬ মার্চ) বাংলাদেশ ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  


বিজ্ঞাপন


প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, একটি পরাধীনতার শৃঙ্খল থেকে বেরিয়ে এসে স্বাধীনতা অর্জন করা চারটি খানি কথা নয়। বঙ্গবন্ধু দেশ এবং দেশের মাটিকে ভালোবেসে কাজ করে গেছেন। তার আদর্শ লালন করে আমাদেরও এগিয়ে যেতে হবে।  

bu

এসময় বাংলাদেশ ইউনিভার্সিটিতে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিউ’র কোষাধ্যাক্ষ কামরুল হাসান, রেজিস্ট্রার বিগ্রে. জেনারেল মো. মাহবুবুল হক (অব.), কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ডীন প্রফেসর ড. মো. তাজুল ইসলাম, ইংরেজী বিভাগের প্রভাষক অপূর্ব বিশ্বাস, আইন বিভাগের প্রভাষক কাজী সোনিয়া তাসনিম এবং শিক্ষার্থী সুমাইয়া ইব্রাহিম প্রমুখ।

অনুষ্ঠানে অন্য বক্তারা বর্তমান প্রজন্মকে যুদ্ধের প্রেক্ষাপট ও সঠিক ইতিহাস জানার আহ্বান জানান এবং একই সঙ্গে স্বাধীনতার ইতিহাস ও মূল্যবোধকে নিজেদের ভেতরে ধারণ করার কথা বলেন। বর্তমানে বাংলাদেশে যে উন্নয়ন হচ্ছে সেই উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখতে হলে আমাদেরকে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে বলে তারা অভিমত ব্যক্ত করেন। 


বিজ্ঞাপন


অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

ডিএইচডি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর