শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

জাতীয় স্মৃতিসৌধে জবির শ্রদ্ধা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০২:৩৮ পিএম

শেয়ার করুন:

জাতীয় স্মৃতিসৌধে জবির শ্রদ্ধা

৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। এছাড়াও মহান স্বাধীনতা সংগ্রামের বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৬ মার্চ) সকাল ১০টার দিকে জাতীয় স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। পরে একে একে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন শহীদ বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।


বিজ্ঞাপন


JNUশ্রদ্ধা নিবেদনকালে অন্যদের মধ্যে জবির ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ ও দফতরের পরিচালক এবং প্রভোস্ট ছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. এ কে এম লুৎফর রহমানসহ জবির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, কর্মকর্তা, সাংবাদিক প্রতিনিধি এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, মহান স্বাধীনতা সংগ্রামে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এ দিন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

JNUঅন্যদিকে, দিবসটিকে ঘিরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রোববার সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনসমূহ আলোকসজ্জায় সজ্জিত করা হয়। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের গান ছাড়াও দেশাত্মবোধক গান প্রচার করা হয়।

এছাড়া দিবসটিকে ঘিরে আগামীকাল সোমবার (২৭ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সংগীত বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর