রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

জবির ক্যাফেটেরিয়ায় ৫০ টাকায় ইফতারের ৮ আইটেম

এস. এম. শাহাদাত হোসেন অনু
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৭:০৩ পিএম

শেয়ার করুন:

জবির ক্যাফেটেরিয়ায় ৫০ টাকায় ইফতারের ৮ আইটেম
ফাইল ছবি

পবিত্র রমজান মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় থাকছে ইফতারের ব্যবস্থা। ৫০ টাকার ইফতার প্যাকেজে মিলবে আটটি আইটেম। গত বছর সেহেরি খাওয়ার ব্যবস্থা থাকলেও এবার সেটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

শুক্রবার (২৪ মার্চ) প্রথম রোজা থেকে বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে ৫০ টাকা মূল্যের ইফতার প্যাকেজ পাওয়া যাচ্ছে। প্যাকেজে মোট আটটি ভিন্ন ভিন্ন আইটেম রয়েছে। তার মধ্যে এক প্যাকেট মুড়ি, এক বাটি ছোলা, একটি আলুর চপ, একটি বেগুনি, একটি পেঁয়াজু, দুটি খেজুর ও এক গ্লাস শরবত। পাশাপাশি প্রতিদিন যেকোনো ধরনের ফল থাকবে একটি।


বিজ্ঞাপন


ক্যাফেটেরিয়ার পরিচালক মো. মাসুদ ঢাকা মেইলকে বলেন, প্রথম রোজা থেকেই ইফতারের ব্যবস্থা রয়েছে৷ শিক্ষার্থীদের সুবিধার্থে এই আয়োজন। এই আয়োজন থাকবে মাসব্যাপী।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ইফতারের আয়োজনে স্বস্তি প্রকাশ করেছে শিক্ষার্থীরা। দামের দিক থেকে সাশ্রয় হওয়ার পাশাপাশি একসাথে বসে ইফতার করার সুযোগে খুশি তারা৷ তবে গত বছরের মতো এবছরও সেহেরির ব্যবস্থা চান শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ঢাকা মেইলকে বলেন, এখন সবকিছুর দাম বেশি৷ গতবার ৪০ টাকার প্যাকেজ ছিল, এটা এবার ৫০ টাকা করা হয়েছে। ক্যাফেটেরিয়ার কর্তৃপক্ষের সাথে কথা বলেই এই দাম নির্ধারণ করেছি, যেন তাদেরও কিছু টাকা থাকে, আবার শিক্ষার্থীদেরও যেন চাপ না হয়।

আইনুল ইসলাম বলেন, অন্য ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্যে গত বছর দুপুরে খাবারের ব্যবস্থা ছিল। তবে এই বছর এখনো দুপুরের খাবার রাখার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এটা শিক্ষার্থীর সংখ্যার ওপর নির্ভর করছে৷ যদি শিক্ষার্থীর সংখ্যা বেশি হয় আমি খাবারের ব্যবস্থা করব।


বিজ্ঞাপন


প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর