শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রক্টরের পদত্যাগ দাবিতে আমরণ অনশনে কুবির ৪ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৮:০৪ পিএম

শেয়ার করুন:

প্রক্টরের পদত্যাগ দাবিতে আমরণ অনশনে কুবির ৪ শিক্ষার্থী

দায়িত্বপালনে ব্যর্থ ও শিক্ষার্থীদের ওপর হামলার ইন্ধনের অভিযোগে ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকীর পদত্যাগ ও বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ পাঁচ দফা দাবি আদায়ে অবশেষে আমরণ অনশনে বসেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। টানা ১০ দিন শান্তিপূর্ণ আন্দোলন করেও কোনো ফলাফল না আসায় শেষ পর্যন্ত অনশনের পথ বেছে নিয়েছেন তারা।

রোববার (১৯ মার্চ) বিকেল ৪টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেছেন শিক্ষার্থীরা।


বিজ্ঞাপন


অনশনে বসা শিক্ষার্থীরা হলেন— গত ৮ মার্চ ক্যাম্পাসের প্রধান ফটক সংলগ্ন তাজান্না ভূঁইয়া কনফেকশনারি দোকানের সামনে ‘প্রক্টর সমর্থিত’ ছাত্রলীগের ক্যাম্পাসের বাইরের অংশের হাতে হামলার শিকার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ, একই হলের যুগ্ম সাধারণ সম্পাদক সালমান চৌধুরী হৃদয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ইমতিয়াজ শাহরিয়া ও কাজল হোসাইন।

এর আগে গত ১৬ মার্চ আন্দোলনকারী শিক্ষার্থীদের আয়োজিত ‘কনসার্ট ফর জাস্টিস’ এ আজ দুপুর ১২টার মধ্যে তাদের দাবিসমূহ আদায়ের জন্য আল্টিমেটাম দেন। একই সময়ে প্রক্টরকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেন তারা।

cou

তাদের আল্টিমেটাম দেওয়া সময়ের মধ্যে উত্থাপিত কোনো দাবি পূরণ না হওয়ায় সংবাদ সম্মেলন করে ঘোষণা দিয়ে অনশনে বসেন তারা। সংবাদ সম্মেলনে অনশনকারী শিক্ষার্থী কাজল হোসাইন বলেন, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন।


বিজ্ঞাপন


বিকেল সাড়ে ৫টায় অনশনকারী শিক্ষার্থীদেরকে দেখতে এসে সান্ত্বনা দিয়ে চলে যান কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আসাদুজ্জামান। তবে সাংবাদিকরা প্রশ্ন করলে কোনো উত্তর না দিয়েই স্থান ত্যাগ করেন তিনি।

এ বিষয়ে (ভারপ্রাপ্ত) প্রক্টর ওমর সিদ্দিকী ও উপাচার্য অধ্যাপক এএফএম আবদুল মঈনের বক্তব্য জানতে মুঠোফোনে কল ও খুদেবার্তা পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি। কার্যালয়ে গেলেও সাংবাদিকদের সাথে তারা দেখা করেননি।

প্রতিনিধি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর