বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বরিশালে শিক্ষার্থীকে কুপিয়ে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৪:১৮ পিএম

শেয়ার করুন:

বরিশালে শিক্ষার্থীকে কুপিয়ে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন

সরকারি বরিশাল কলেজের মানবিক বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী মো. রাকিবুল ইসলাম রিজনকে পরিকল্পিতভাবে উপর্যপুরি কুপিয়ে হত্যা চেষ্টাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ৮টি কলেজের কয়েকশত শিক্ষার্থী, পরিবারের সদস্যরা ও এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

রোববার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন কর্মসূচি শেষে নগরীতে বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে তারা।


বিজ্ঞাপন


শিক্ষার্থী এইচ.এম রাব্বির সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে এসময় আরো বক্তব্য রাখেন এলাকাবাশি সাংবাদিক মনিরুজ্জামান খান, শিক্ষার্থী মঈন, ঈমন, নোমান, নিলয়, তানভির, সোহান, রাইয়ান, আহত রাকিবুলের বোন সুমাইয়া আক্তার, টুম্পা আক্তার, ভগ্নিপতি সায়মন হোসেন ও আব্দুল জব্বার প্রমুখ।

মানববন্ধনে সরকারি বরিশাল কলেজের শিক্ষার্থী রিজনের বিচারের দাবিতে নগরীর অমৃত লাল দে কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলি কলেজ, সরকারি বরিশাল কলেজ, সরকারি ব্রজমোহন কলেজ, কাশিপুর হাই স্কুল এন্ড কলেজ, সরকারি আলেকান্দা কলেজ সহ ৮টি কলেজের শিক্ষার্থীরা বিচারের দাবিতে অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, এলাকায় বিভিন্ন কিশোর গ্যাংয়ের সন্ত্রাসী কার্যকলাপের প্রতিবাদ করার জেরে ১৫ মার্চ বিকালে রাকিবুল ইসলাম রিজন বাসা থেকে বেড় হয়ে কাশিপুর বাজারের দিকে যায়। পরে নগরীর ইছাকাঠি প্রধান সড়কের উপর পরিকল্পিতভাবে আগে থেকেই অবস্থান নেওয়া প্রধান হামলাকারি কিশোর গ্যাং লিডার মো. রিওয়ন সিকদারের নেতৃত্বে মো. সিহাব, মো. রাকিব, মো. লিখন সিকদার, রাব্বি কাজী, মো. সাদ ও ইজাজুল ইসলাম আবিরসহ অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জন রিজনের উপর হামলা চালিয়ে তাকে হত্যা করার উদ্দেশে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে রাস্তায় ফেলে বীরদর্পে চলে যায়। যাওয়ার সময় স্থানীয় লোকজন রিজনকে বাঁচাবার জন্য এগিয়ে আসলে তাদেরকে বিভিন্ন ধরনে জীবননাশের হুমকি দেয় কিশোর গ্যাংয়ের সদস্যরা।

এসময় এলাকাবাসী রিজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে গেলে হাসপাতালের চিকিৎসকরা তাকে দ্রুত ঢাকায় রেফার করে।


বিজ্ঞাপন


এ ঘটনায় রিজনের মা রুবিনা বেগম (৫০) বাদী হয়ে মেট্রোপলিটন এয়ারপোর্ট থানায় নামধারী ৭ জনসহ আরও অজ্ঞাতনামা ২ থেকে ৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

মানববন্ধনে রিজনের পরিবারের সদস্যরা অভিযোগ করে বলেন, এখনও প্রধান হামলাকারী আসামিরা অজ্ঞাত ক্ষমতার বলে এলাকার ভেতর ঘুরে বেড়াচ্ছে। বিভিন্নভাবে মামলা তুলে নেওয়ার হুমকি দিয়ে যাচ্ছে। তাই অবিলম্বে দ্রুত সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। পাশাপাশি শিক্ষার্থীরা সন্ত্রাসীদের গ্ৰেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় তারা সকল শিক্ষা প্রতিষ্ঠানে কঠোর অন্দোলনের ডাক দিয়ে রাস্তায় নামার হুঁশিয়ারি দেন।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর