শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

৪র্থ গণবিজ্ঞপ্তি: আইসিটি-কম্পিউটারে সুপারিশপ্রাপ্তদেরও সনদ যাচাই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০১:০০ পিএম

শেয়ার করুন:

৪র্থ গণবিজ্ঞপ্তি: আইসিটি-কম্পিউটারে সুপারিশপ্রাপ্তদেরও সনদ যাচাই

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং কম্পিউটার অপারেশন বিষয়ে নিয়োগে প্রাথমিক সুপারিশ পাওয়া ব্যক্তিদের সনদ যাচাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের আগামী ৩০ মার্চের মধ্যে শিক্ষক নিবন্ধন সনদসহ শিক্ষকতা যোগ্যতার সনদ জমা দিতে বলা হয়েছে।

সম্প্রতি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তির ফলে বিতর্ক, সনদ যাচাই করবে এনটিআরসিএ

এতে বলা হয়েছে, ‘২০২২ সালের ২১ ডিসেম্বর প্রকাশিত ৪র্থ গণবিজ্ঞপ্তির আওতায় যে সকল প্রার্থী প্রভাষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি), প্রভাষক (কম্পিউটার অপারেশন), প্রদর্শক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি), কম্পিউটার (প্রদর্শক) এবং সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন, সে সকল প্রার্থীদের নিবন্ধন পরীক্ষার সনদ এবং নিবন্ধন পরীক্ষায় আবেদনের সময় দাখিলকৃত কম্পিউটার/আইসিটি বিষয়ক শিক্ষাগত যোগ্যতার সনদ যাচাই করা প্রয়োজন।’

এ জন্য বিজ্ঞপ্তিতে আগামী ৩০ মার্চের মধ্যে প্রত্যয়নপত্র/সনদের সত্যায়িত অনুলিপি আবশ্যিকভাবে বর্ণিত ছক অনুযায়ী প্রয়োজনীয় তথ্যসহ সরাসরি এনটিআরসিএ’র কার্যালয়ে জমা দিতে অনুরোধ জানানো হয়েছে।

এর আগে গত বুধবার (১৫ মার্চ) পৃথক এক বিজ্ঞপ্তিতে চতুর্থ গণবিজ্ঞপ্তিতে ১ম থেকে ৫ম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের সনদ যাচাইয়ের কথা জানায় এনটিআরসিএ।


বিজ্ঞাপন


পিএস/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর