বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

সুবিধাবঞ্চিত ২০০ শিক্ষার্থী পেল এইচএসএফের স্কুলব্যাগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৯:৫৩ পিএম

শেয়ার করুন:

সুবিধাবঞ্চিত ২০০ শিক্ষার্থী পেল এইচএসএফের স্কুলব্যাগ

রাজধানীর হাজারীবাগ এলাকার সালাম সরদার রোড। এখানে প্রায় কয়েক হাজার মানুষের বসবাস, যাদের অধিকাংশই নিম্নবিত্ত। ফলে এমন পরিবারের শিশুদের জন্য বিদ্যালয়ে গিয়ে লেখাপড়ার সুযোগ অনেকটাই কম। তাই শিক্ষার মতো মৌলিক চাহিদা থেকে বঞ্চিত এই এলাকার হাজারখানেক শিশু। এইসব সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ২০১৯ সালে হিউম্যান সেফটি ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিষ্ঠা করা হয় এইচএসএফ স্কুল। 

যাদের সহায়তায় বিনামূল্যে শিক্ষার আলোয় আলোকিত হচ্ছে এখানকার কয়েকশ শিশু। শিক্ষার জন্য তাদের বিনামূল্যে দেওয়া হয় প্রয়োজনীয় সব উপকরণ। 


বিজ্ঞাপন


এরই ধারাবাহিকতায় শনিবার (১৮ মার্চ) হাজারীবাগের এইচএসএফ স্কুলের ২০০ শিশুর মাঝে বিনামূল্যে বিতরণ করা হয় স্কুলব্যাগ। সঙ্গে দেওয়া হয় সাবান, টুথব্রাশ এবং টুথপেস্ট।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক (অতিরিক্ত পুলিশ সুপার) এ কে এম মাহবুবুর রহমান। সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার জন্য হিউম্যান সেফটি ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান দুদকের এই কর্মকর্তা। 

কোনো শিশু যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেজন্য সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হিউম্যান সেফটি ফাউন্ডেশনের চেয়ারম্যান এম এ মুকিত। তিনি বলেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারাই গড়বে স্মার্ট বাংলাদেশ। তাই আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের অবশ্যই শিশুদের শিক্ষার জন্য বিনিয়োগ করতে হবে। 


বিজ্ঞাপন


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হিউম্যান সেফটি ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। উপস্থিত ছিলেন, এইচএসএফ হাজারীবাগ শাখার স্কুলের শিক্ষকরা।

বিইউ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর