শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সিনেট নির্বাচনের শেষ ধাপে ভোট দিচ্ছেন ঢাবির গ্র্যাজুয়েটরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০২:০৮ পিএম

শেয়ার করুন:

সিনেট নির্বাচনের শেষ ধাপে ভোট দিচ্ছেন ঢাবির গ্র্যাজুয়েটরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন-২০২৩ এর সর্বশেষ ধাপের ভোটগ্রহণ চলছে। এর আগে তিন ধাপে ঢাকার বাইরে ভোট নেওয়া হয়।

শনিবার (১৮ মার্চ) সকাল ৯টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের চারটি কেন্দ্রে সকাল থেকে ভোটার উপস্থিতি খুবই কম। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটকেন্দ্রে আসতে শুরু করেন ভোটাররা। বিকেলের দিকে ভোটার উপস্থিতি আরও বাড়বে বলে আশা করা হচ্ছে।


বিজ্ঞাপন


আওয়ামী লীগপন্থী গণতান্ত্রিক ঐক্য পরিষদের প্রার্থী এ আর এম মনজুরুল আহসান বুলবুল ঢাকা মেইলকে বলেন, নির্বাচন সুষ্ঠুভাবেই চলছে এবং প্রত্যেক কেন্দ্রেই ভোটারদের সংখ্যা দৃশ্যমানভাবেই আশানুরূপ। তরুণ ভোটাররা যাদের নিয়ে আমাদের বেশি আশঙ্কা ছিল প্রত্যেক কেন্দ্রেই তাদের অংশগ্রহণ দৃশ্যমান। কাজেই মুক্তিযুদ্ধের পক্ষের প্যানেলের বিজয় হবে বলে তিনি প্রত্যাশা করেন।

নির্বাচন কেন্দ্রে ভোটার ছাড়াও আওয়ামীপন্থী প্যানেলের সমর্থকদের কেন্দ্রের গেইট এবং কেন্দ্রের ভেতরে ডুকতে দেখা যায়। তবে এসব নির্বাচনের ক্ষেত্রে কোনো বাধার সৃষ্টি করেননি বলে জানিয়েছেন একাধিক ভোটার।

DU2

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ভোট দিতে এসে বখতিয়ার রানা বলেন, নির্বাচন এখন পর্যন্ত সুষ্ঠুভাবেই হচ্ছে। নির্বাচনে কোনো ধরনের সমস্যায় পড়তে হয়নি। শরিফুল ইসলাম নামের আরেক গ্র্যাজুয়েটও একই কথা বলেন। তিনি বলেন, অন্য সব নির্বাচন থেকে এই নির্বাচন সুষ্ঠু এবং সুশৃঙ্খলভাবেই হচ্ছে।


বিজ্ঞাপন


ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারটি কেন্দ্রে চলছে এই ভোটগ্রহণ। সেগুলো হলো, নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন, টিএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব এবং শারীরিক শিক্ষা কেন্দ্র। ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন করতে ভোট দিচ্ছেন সর্বমোট ৬০ হাজার ২৫৯ জন ভোটার। আজ ভোট গ্রহণ শেষে আগামীকাল ফলাফল ঘোষণা করা হবে।

এবারের নির্বাচনে আওয়ামীপন্থী গ্র্যাজুয়েটরা পূর্ণ প্যানেলে অংশ নিচ্ছেন। নির্বাচনে অনুপস্থিত রয়েছে বিএনপিপন্থীদের প্যানেল। প্রথমে প্যানেল দিলেও পরে নির্বাচন বর্জনের ঘোষণা দেন জামায়াতপন্থী গ্র্যাজুয়েটরা।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর