বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ইউজিসির জরুরি বার্তা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ০৬:০৭ পিএম

শেয়ার করুন:

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ইউজিসির জরুরি বার্তা

দেশের বেশ কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে চলমান সংঘাত-সহিংসতার মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কোর কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়েছে। পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সহিংসতা চললেও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোতে যেন এ ধরনের কোনো ‘অরাজকতা’ সৃষ্টি না হয়, সে বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওই সভা থেকে অনুরোধ জানানো হয়েছে।

গেল সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কোর কমিটির এই সভা অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কোর কমিটির বৈঠকের সূত্র ধরে শিক্ষা মন্ত্রণালয় ইউজিসিতে একটি চিঠি পাঠিয়েছে। চিঠিতে প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোয় যেন ছাত্র রাজনীতির নামে কোনো অরাজকতা না হয় সে বিষয়ে ইউজিসিকে সতর্কতা অবলম্বন ও নিয়মিত মনিটরিং করতে বলা হয়।


বিজ্ঞাপন


শিক্ষা মন্ত্রণালয়ের এমন নির্দেশনা দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পাঠিয়েছে ইউজিসি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কোর কমিটির ‘রেকর্ড অব ডিসকাশন্স’ অনুযায়ী, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোয় যেন ছাত্র রাজনীতির নামে অরাজকতা না হয় সে বিষয়ে সতর্কতা অবলম্বন ও নিয়মিত মনিটরিং করার অনুরোধ করা হয়েছে।

ইউজিসির চিঠিতে বিশ্ববিদ্যালয়ে কোনো অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হলে বা হওয়ার আশঙ্কা থাকলে তাৎক্ষণিকভাবে তা স্থানীয় প্রশাসন, গোয়েন্দা সংস্থা, সরকার ও কমিশনকে অবহিত করতে বলা হয়।

পিএস/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর