শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

জবি রোভার স্কাউট গ্রুপের হীরকজয়ন্তী উৎসব অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ০৬:২৯ পিএম

শেয়ার করুন:

জবি রোভার স্কাউট গ্রুপের হীরকজয়ন্তী উৎসব অনুষ্ঠিত

‘রোভারিংয়ের বন্ধনে, স্মৃতিময় প্রাঙ্গণে’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ৬০ বছর পূর্তিতে হীরকজয়ন্তী উৎসব ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (১০ মার্চ) সকালে অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বেলুন ও পতাকা উড়িয়ে হীরকজয়ন্তী উৎসবের শুভ সূচনা করেন। পরে উপাচার্যের নেতৃত্বে একটি র্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।


বিজ্ঞাপন


জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রপের সম্পাদক অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজীম উদ্দীন আহমেদ এবং বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

ju

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, লর্ড ব্যাডেন পাওয়েল যার হাত ধরেই ১৯০৮ সালে রোভার স্কাউটের যাত্রা শুরু হয়েছে। আজকে অনেক প্রবীণ রোভাররা এসেছেন। আমার মনে হয় এই প্রবীণ রোভারদের দেখে আমাদের নবীন রোভাররা অনুপ্রাণিত হবে। আমাদের নবীন রোভাররা যেন বিশ্বমানে পৌছাতে পারে এই সাফল্য কামনা করছি। 

সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ বলেন, জবি রোভার স্কাউট একটি সুপ্রাচীন প্রতিষ্ঠান। হীরকজয়ন্তী অনুষ্ঠান বর্তমান ও সাবেক রোভারের মিলন মেলায় পরিণত হয়েছে। স্কাউট করে আমরা লিডারশীপ এবং সুনাগরিকত্ব অর্জন করতে পারছি। জবি রোভারের একজন সদস্য হিসেবে আমি গর্ববোধ করি।


বিজ্ঞাপন


ju

এসময় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল এবং প্রাক্তন ও বর্তমান রোভার স্কাউটবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৬৩ সালে তৎকালীন জগন্নাথ কলেজে বাংলাদেশ স্কাউটস এর রোভার শাখার সর্বপ্রথম যাত্রা শুরু হয়। তখন থেকেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল উন্নয়নশীল কার্যক্রমে রোভার স্কাউট গ্রুপ অবদান রেখে চলেছে। সেই সঙ্গে বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করে বিশ্ববিদ্যালয়ের সম্মানকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

প্রতিনিধি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর