শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিমের ‘চাঁদাবাজি’, তদন্তে কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০২ মার্চ ২০২৩, ০৬:০০ পিএম

শেয়ার করুন:

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিমের ‘চাঁদাবাজি’, তদন্তে কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে অবস্থিত অবৈধ ৩ শতাধিক ভাসমান দোকান থেকে প্রায় অর্ধ কোটি টাকা চাঁদা নেওয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের (মোবাইল টিম) একাংশের বিরুদ্ধে। গুরুতর এ অভিযোগ তদন্তে একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতিমধ্যে ক্যাম্পাসের সব অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ করেছে। এসব দোকান নিয়ে দীর্ঘদিন ধরে সাধারণ শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করছিল।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিমের কয়েকজন সদস্যের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের জন্য সাবেক সহকারী প্রক্টর এবং ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মাকসুদুর রহমানকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর অধ্যাপক ড. লিটন কুমার সাহাকে সদস্য সচিব করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্য হলেন রোকেয়া হলের আবাসিক শিক্ষক ও ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের পরিচালক ড. দিলারা জাহিদ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই কমিটি গঠন করেন।

চাঁদাবাজির অভিযোগ যাচাই-বাছাই করে ২ সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য তদন্ত কমিটির প্রতি অনুরোধ জানানো হয়েছে।


বিজ্ঞাপন


একইসঙ্গে প্রক্টরিয়াল টিমের বা টিমের সদস্যদের বিরুদ্ধে যেকোনো সুনির্দিষ্ট অভিযোগ তদন্ত কমিটির কাছে পেশ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

/জেএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর