বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

নবীনদের বরণ করে নিল গ্রিন ইউনিভার্সিটি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৩৩ পিএম

শেয়ার করুন:

নবীনদের বরণ করে নিল গ্রিন ইউনিভার্সিটি

বর্ণাঢ্য আয়োজনে স্প্রিং, ২০২৩ সেমিস্টারে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বুধবার (৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পূর্বাচল আমেরিকান সিটিস্থ স্থায়ী ক্যাম্পাসে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীদের একুশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় পড়ালেখার পাশাপাশি নানামুখী দক্ষতা অর্জনের ওপর জোর দেন বক্তারা।

তারা বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে প্রযুক্তির জ্ঞান জরুরি। তবে সেই সঙ্গে সততা ও মানবিক মূল্যবোধও অর্জন করতে হবে।


বিজ্ঞাপন


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ তারেক আজিজ, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

Green Universityএ দিন অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, বিশ্ববিদ্যালয় হলো শিক্ষার্থীদের দ্বিতীয় জীবনের পর্যায়। আর পিতা-মাতার পর সবচেয়ে বেশি আপনজন এখানকার শিক্ষকবৃন্দ। তাই আগামী চার বছর শিক্ষকদের থেকে জ্ঞান নিয়ে পিতা-মাতার জন্য ‘বেস্ট উপহার’ হয়ে উঠতে হবে।

এ সময় মানবিক মূল্যবোধ ও নৈতিকতাসম্পন্ন গুণাবলীর মানুষ হওয়ার প্রতি গুরুত্বারোপ করেন উপাচার্য।

অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ বলেন, অত্যাধুনিক যুগে সার্টিফিকেটের পাশাপাশি দক্ষতা ও যোগ্যতাও সমানভাবে প্রয়োজন। গ্রিন ইউনিভার্সিটির প্রত্যেক শিক্ষার্থীকে এই বিষয়টি খেয়াল রাখতে হবে।


বিজ্ঞাপন


Green Universityপরে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে শিক্ষার্থীদের অধিক মাত্রায় সতর্ক তাকার আহ্বান জানান বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব। তিনি বলেন, স্যোশাল মিডিয়া হলো যোগাযোগের বন্ধন। এটি যেন অসৎ উদ্দেশ্যে ব্যবহার না হয়, সে বিষয়ে সবাইকে সাবধান হতে হবে।

এছাড়া অন্যদের মধ্যে বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ তারেক আজিজ বলেন, ছাত্রজীবনের প্রত্যেকটি মুহূর্তে শিক্ষাগ্রহণ করা জরুরি। সেই সঙ্গে আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে ‘অ্যাক্টিভ লার্নি’ ও সমস্যা সমাধানকারী হয়ে ওঠাও গুরুত্বপূর্ণ।

এ দিন অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কলা-কৌশলসহ বিভিন্ন বিষয়ের সঙ্গে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার। এ সময় তিনি বলেন, শিক্ষার্থীদের সফলতাই বিশ্ববিদ্যালয়ের সফলতা। তাদের দক্ষতা ও যোগ্যতাই একটি বিশ্ববিদ্যালয়কে উত্তরোত্তর সমৃদ্ধি এনে দিতে পারে। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠুভাবে পাঠদান চালিয়ে যেতে শিক্ষার্থীদের প্রতিষ্ঠানের প্রতিটি নিয়ম-নীতি জানতে উদ্বুদ্ধ করেন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর