বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

ঢাকা কলেজের ১০৮১ জনের জিপিএ-৫, অকৃতকার্য ২

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:১৪ পিএম

শেয়ার করুন:

ঢাকা কলেজের ১০৮১ জনের জিপিএ-৫, অকৃতকার্য ২

রাজধানীর খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় ১১৫৪ জনের মধ্যে ১১৫১ জন পাস করেছেন। আর অকৃতকার্য হয়েছেন দুইজন। এরমধ্যে একজন শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত ছিলেন। এছাড়া পাস করা শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১০৮১ শিক্ষার্থী।

ঢাকা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ ঢাকা মেইলকে এই তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্পিউটারে বাটন চেপে ২০২২ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলি হলে ফল প্রকাশের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এরপর থেকে শিক্ষার্থীরা ফল জানতে পারেন।

ঢাকা কলেজের প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, এবার প্রতিষ্ঠানটি থেকে বিজ্ঞান বিভাগে ৮৭৬ জন, মানবিক থেকে ১৩৮ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগ থেকে ১৪০ জন পরীক্ষায় অংশ নেন।

এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে পাস করেছেন ৮৭৪ জন এবং এই বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৮৬৫ শিক্ষার্থী। মানবিক বিভাগ থেকে ১৩৮ জন পাস করেছেন আর জিপিএ-৫ পেয়েছেন ১০৫ জন। এছাড়া ব্যবসায় শিক্ষা থেকে ১৩৯ জন পাস করেছেন। জিপিএ-৫ পেয়েছেন ১১১ জন।

ঢাকা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ ঢাকা মেইলকে বলেন, ‘যারা ফেল করেছে তারা হয়ত আমাদের পীড়াপীড়ির কারণেই পরীক্ষায় অংশ নিয়েছিল। কারণ যারা ফেল করেছে, তারা পরীক্ষা দিতে আগ্রহী ছিল না। আমরা তাদের পরীক্ষা কেন্দ্রে নিয়ে এসেছিলাম।’


বিজ্ঞাপন


শিক্ষার্থীদের উদ্দেশ্যে ঢাকা কলেজের অধ্যক্ষ বলেন, যে আশা নিয়ে দূর-দূরান্ত থেকে শিক্ষার্থীরা ভর্তি হয়, আমরা চেষ্টা করি নির্বিঘ্ন পরিবেশে পড়াশোনা করাতে। উচ্চ মাধ্যমেমিকের জন্য আরা অনার্স মাস্টার্সের ক্লাস বন্ধ রাখছি সকাল ৮ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার সেগুনবাগিচায় মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত ফলাফল প্রকাশ করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। কিন্তু তার আগেই বেলা সাড়ে ১১টায় স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হয়।

ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর