বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

সেন্ট জোসেফ বিদ্যালয়ে ৫৩৯ জনের জিপিএ-৫, ফেল ৩

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৫১ পিএম

শেয়ার করুন:

সেন্ট জোসেফ বিদ্যালয়ে ৫৩৯ জনের জিপিএ-৫, ফেল ৩

২০২২ সালের এইচএসসি পরীক্ষায় মোহাম্মদপুর সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কলেজ থেকে অংশ নেওয়া ৭১৩ শিক্ষার্থীর মধ্যে ৭১০ জনই পাস করেছেন। অকৃতকার্য হয়েছেন মাত্র তিনজন। পাস করা শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৫৩৯ জন। পাসের হার ৯৯ দশমিক ৫৮ শতাংশ। 

গতবার ৬৬৬ জন অংশ নিয়ে তার মধ্যে জিপিএ-৫ পেয়েছিলেন ৫১৫ জন। গতবারের তুলনায় এবার জিপিএ-৫ বেড়েছে প্রতিষ্ঠানটিতে। এমন ফলাফলে খুশি প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীরা।


বিজ্ঞাপন


বিদ্যালয়টি সূত্রে জানা গেছে, এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৭১৩ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৪৯৫ জন অংশ নেয়। তাদের মধ্যে জিপিএ-৫ পান ৪৭২ জন।

ব্যবসায় বিভাগ থেকে অংশ নিয়েছিলেন ১৫০ জন। এ বিভাগ থেকে পাস করেছে ১৪৯ জন। আর জিপিএ-৫ পেয়েছেন ৩৮ জন। এই বিভাগ থেকে একজন অকৃতকার্য হয়েছেন।‌

imrul-2

মানবিক বিভাগ থেকে অংশ নিয়েছিলেন ৬৮ জন। তাদের মধ্যে পাস করেছেন ৬৬ জন। জিপিএ-৫ পেয়েছেন ২৯ জন। এই বিভাগ থেকে দুজন অকৃতকার্য হন। সবমিলিয়ে প্রতিষ্ঠানটি থেকে এবার তিনজন অকৃতকার্য হয়েছেন। পাসের হার ৯৯ দশমিক ৫৮ শতাংশ।


বিজ্ঞাপন


সেন্ট জোসেফ উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ ড. ব্রাদার লিও জেমস পিরাইরা জানান, ফলাফলে তারা মোটামুটি সন্তুষ্ট। কারণ প্রতিষ্ঠানটি থেকে গতবার শতভাগ পাস করেছিল।

গতবার প্রতিষ্ঠানটি থেকে ৬৬৬ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছিল। বিজ্ঞান বিভাগ থেকে ৪৬৬ জন পাস করছিল। জিপিএ-৫ পেয়েছিল ৪৫৮ জন, ব্যবসায় শাখা থেকে ১৩৫ পাস করে জিপিএ-৫ পেয়েছিল ৩৯ জন এবং মানবিক বিভাগ থেকে ৬৫ পাশ করছিল আর জিপিএ-৫ পেয়েছিল ১৮ জন। 

এমআইকে/এমআর 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর