শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আসুন আমরা প্রতিদিন অন্তত বইয়ের একটি পৃষ্ঠা পড়ি: ইবি ভিসি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:২৩ পিএম

শেয়ার করুন:

আসুন আমরা প্রতিদিন অন্তত বইয়ের একটি পৃষ্ঠা পড়ি: ইবি ভিসি

‘স্মার্ট গ্রন্থাগার, স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হলো জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৩। দিনটি উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

রোববার (৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারে সমবেত হয়।


বিজ্ঞাপন


এরপর গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফের সভাপতিত্বে আলোচনা সভায় ভিসি প্রফেসর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, জাতিকে আলোর মধ্যে বাঁচিয়ে রাখার প্রতিষ্ঠান হচ্ছে গ্রন্থাগার।

তিনি বলেন, ২০১৮ সাল থেকে জাতীয়ভাবে এ দিনটি পালন করা হচ্ছে। দিনটি পালনের উদ্দেশ্য হচ্ছে গ্রন্থাগারের প্রতি পাঠকদের আগ্রহ সৃষ্টি করা।

তিনি বলেন, আসুন আমরা প্রতিদিন অন্তত বইয়ের একটি করে পৃষ্ঠা পড়ি এবং বইকে আমাদের জীবনের একটি অংশ মনে করি। তাহলেই স্মার্ট গ্রন্থাগার, স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন, প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। অতিথি ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। সভা পরিচালনা করেন উপ-গ্রন্থাগারিক আব্দুল আজিজ।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর