শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ঢাকা

চবির চারুকলা শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগের নির্দেশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০১ পিএম

শেয়ার করুন:

চবির চারুকলা শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগের নির্দেশ

বৃহস্পতিবার রাত দশটার মধ্যে শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দিয়ে আগামী এক মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউট।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভিসির সভাকক্ষে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্ষদ সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।


বিজ্ঞাপন


ঢাকা মেইলকে বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। তিনি বলেন, আগামী এক মাসের জন্য বন্ধ চারুকলা ইন্সটিটিউট বন্ধ ঘোষণা করা হয়েছে। এসময় অনলাইনে ক্লাস নিবে শিক্ষকরা। আজ রাত ১০টার মধ্যে শিক্ষার্থীদের চারুকলা ক্যাম্পাস ত্যাগের নির্দেশনাও দিয়েছে সিন্ডিকেট।'

তবে, সিন্ডিকেট সিদ্ধান্তে রাত ১০টার মধ্যে শিক্ষার্থীদের চারুকলা ক্যাম্পাস ত্যাগের নির্দেশনা থাকলেও বিষয়টি সম্পর্কে এখনো তেমন কিছু জানেন না ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

এ বিষয়ে চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফাহিম ঢাকা মেইলকে বলেন, বিশ্ববিদ্যালয় থেকে এ বিষয়ে আমাদেরকে এখনো কিছু জানায়নি।

উল্লেখ্য, গত বছরের ২ নভেম্বর থেকে মূল ক্যাম্পাসে ফেরাসহ কয়েকটি দাবিতে ৮২ দিন আন্দোলনের পর গত ২৩ জানুয়ারি শ্রেণিকক্ষে ফিরে যান শিক্ষার্থীরা। তখন চার দফা দাবি জানিয়ে ৭ দিনের আল্টিমেটাম দেন তারা।


বিজ্ঞাপন


দাবি আদায় না হওয়ায় গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) থেকে ফের আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। এরইমধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির আশংকায় গতকাল বুধবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টায় চারুকলার শিক্ষার্থীদের পুলিশের সহায়তায় চারুকলায় অভিযান চালান প্রক্টরিয়াল বডি।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর