শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

কুবিতে আইন বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী ও মুটকোর্ট উদ্বোধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:১৫ পিএম

শেয়ার করুন:

কুবিতে আইন বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী ও মুটকোর্ট উদ্বোধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আইন বিভাগের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। এসময় বিভাগটির মুটকোর্ট উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম. আবদুল মঈন।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ৯টায় আইন বিভাগের মুটকোর্টে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।


বিজ্ঞাপন


প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভাগের করিডোরের সামনে থেকে একটি র‍্যালি শুরু করে প্রশাসনিক ভবন, গোল চত্বরসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডিপার্টমেন্টে এসে শেষ হয়। র‍্যালি শেষে কেক কেটে মুটকোর্ট ও প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড.  মুহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। আইন ফাকাল্টির ডিন অধ্যাপক ড. শামিমুল ইসলামসহ আইন বিভাগের বিভিন্ন শিক্ষকরা।

CU

উপাচার্য বলেন, আইন ডিপার্টমেন্ট একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমার বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা রয়েছে। এছাড়াও আন্তর্জাতিক মুটকোর্ট রয়েছে। এই কোর্ট নিজের কর্মক্ষেত্রে দারুণ ভূমিকা পালন করবে। আইন পেশায় অনেক টাকা রয়েছে। তবে আইনের শিক্ষার্থী হিসাবে তোমাদের আইন বিষয়ে ভূমিকা পালন করতে হবে।


বিজ্ঞাপন


তিনি আরও বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ অবৈধ হিসাবে যে সংবাদ পাবলিশ হয়েছে তার কোনো ভিত্তি নেই। যারা যোগ্য তারা নিয়োগ পেয়েছেন।

সভাপতির বক্তব্যে আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. আবু বকর ছিদ্দিক বলেন, শিক্ষার্থীরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রাণ ভোমরা। তোমাদের উন্নতি হলে আমাদের উন্নতি, তোমাদের অবনতি হলে আমাদের অবনতি।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর