শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

রাবিতে হিমেল স্মরণসভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৫ পিএম

শেয়ার করুন:

রাবিতে হিমেল স্মরণসভা অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের ১ম মৃত্যুবার্ষিকী আজ। বুধবার (১ ফেব্রুয়ারি) চারুকলা অনুষদের শিক্ষার্থীদের উদ্যোগে হিমেলের প্রয়ানে স্মরণসভা অনুষ্ঠিত হয়। 

এতে রাবি উপ-উপাচার্য অধ্যাপক  সুলতান-উল-ইসলামসহ অনুষদ অধিকর্তা অধ্যাপক মোহাম্মদ আলী, বিভাগীয় সভাপতি অধ্যাপক টিএমএম নুরুল মোদ্দাসের চৌধুরীসহ অনুষদভুক্ত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।


বিজ্ঞাপন


সেখানে হিমেলের স্মরণে বৃক্ষরোপণ করা ছাড়াও শিক্ষক ও সহপাঠীরা স্মৃতিচারণ করে বক্তৃতা করেন। অনুষ্ঠানে তাঁর রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলে মোনাজাত করা হয়।

স্মরণসভায় উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, হিমেলের মৃত্যু তাঁর পরিবার, সহপাঠীসহ সামগ্রিকভাবে বিশ্ববিদ্যালয় পরিবারের জন্য হৃদয়বিদারক। এমন ঘটনা আর যাতে না ঘটে এজন্য সকলকে  সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। তাঁর মৃত্যুতে অসহায় পরিবারের প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাধ্যমত সহায়তা দিয়েছে। ভবিষ্যতেও প্রয়োজনে সহযোগিতা দেওয়ার বিষয় বিবেচনা করা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, মাহমুদ হাবিব হিমেল ২০২২ সালের এই দিনে রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল সংলগ্ন সড়কে ট্রাকচাপায় মারা যান।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর