শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্কিল-বেইজড কোর্সে ভর্তি শুরু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১২ পিএম

শেয়ার করুন:

জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্কিল-বেইজড কোর্সে ভর্তি শুরু
ফাইল ছবি

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে এক বছর মেয়াদী (দুই সেমিস্টার) স্কিল-বেইজড পোস্ট গ্র্যাজুয়েট কোর্সে (পিজিডি) ভর্তি শুরু হয়েছে। ডিপ্লোমা ইন আইসিটি, ল্যাঙ্গুয়েজ (ইংরেজি, আরবি), অন্টাপ্রেনারশিপ (শিল্পোদ্যোগ), ডিজিটাল মার্কেটিং, আইসিটি ইন অ্যাকাউন্টিং অ্যান্ড বিজনেস ও সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এই ছয় কোর্সে ভর্তিতে শিক্ষার্থীরা এই আবেদন করতে পরবেন। যা চলবে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

বুধবার (১ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মো. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


এতে বলা হয়, আগ্রহী প্রার্থীরা ১ ফেব্রুয়ারি বিকেল ৪টা থেকে আগামী ২৬ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত অনলাইনে এসব কোর্সে ভর্তির প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে পারবেন। এ ক্ষেত্রে অনলাইন গেটওয়ে অথবা পে-স্লিপ ডাউনলোড করে প্রাথমিক আবেদন ফি বাবদ ৫শ’ টাকা আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে জমা দিয়ে আবেদন ফরমের প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে।

>> আরও পড়ুন: ওয়েবমেট্রিক্সে র‌্যাংকিংয়ে রাবি’র অবস্থান দ্বিতীয়

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ভর্তি কার্যক্রমে আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা, স্নাতক পর্যায়ে উত্তীর্ণ পরীক্ষার ফলাফল এবং মৌখিক পরীক্ষার ভিত্তিতে মেধাতালিকা প্রণয়ন করা হবে। সবশেষ এই শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে আগামী ৩০ মার্চ।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) পাওয়া যাবে।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর