বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

চবি সাংবাদিক সমিতির নেতৃত্বে মাহবুব-ইমাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৭:৩২ পিএম

শেয়ার করুন:

চবি সাংবাদিক সমিতির নেতৃত্বে মাহবুব-ইমাম
ছবি : ঢাকা মেইল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২০২৩ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৭ পদের বিপরীতে এবার নির্বাচনে মোট ১০ জন প্রার্থী অংশ নিয়েছেন। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন মাহবুব এ রহমান ও সাধারণ সম্পাদক ইমাম ইমু। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে সাংবাদিক সমিতির সকল সদস্যের প্রত্যক্ষ ভোটগ্রহণের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। 


বিজ্ঞাপন


ভোট গণনা শেষে দুপুর ২টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম। 

নির্বাচিত প্রার্থীরা হলেন—সভাপতি পদে দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহবুব এ রহমান। সহ-সভাপতি পদে ঢাকাপোস্টের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রুমান হাফিজ। সাধারণ সম্পাদক পদে দৈনিক আজাদীর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইমাম ইমু। যুগ্ম সাধারণ সম্পাদক পদে সমান ভোট পেয়ে বাংলাট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নবাব আব্দুর রহিম ও চট্টগ্রাম খবরের প্রতিবেদক ইফতেখারুল ইসলাম দুজনেই নির্বাচিত হয়েছেন। অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রোকনুজ্জামান। দফতর, প্রচার ও প্রকাশনা সম্পাদক  বাংলানিউজ টোয়েন্টিফোরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোহাম্মদ আজহার। 

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে দৈনিক ভোরের ডাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তামিম আহমেদ শরীফ নির্বাচিত হয়েছেন। 

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, সকলের অংশগ্রহণে সুষ্ঠু ও শান্ত পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। গণতান্ত্রিক প্রক্রিয়া অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতামূলক একটি নির্বাচন ছিলো এটি। চবি সাংবাদিক সমিতির নবনির্বাচিত নেতৃত্বের কাছে আমাদের আহ্বান থাকবে, সংশ্লিষ্ট সংবাদগুলো বস্তুনিষ্ঠতার সঙ্গে তুলে ধরে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার। 


বিজ্ঞাপন


এদিন নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম এবং ড. শহীদুল ইসলাম। নির্বাচন পর্যবেক্ষক হিসেবে ছিলেন চবিসাসের সাবেক সভাপতি সৈয়দ বাইজিদ ইমন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর