রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ০৬:৪৭ পিএম

শেয়ার করুন:

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

সুইডেনের স্টকহোমে প্রকাশ্যে কোরআন অবমাননার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুর সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে প্রতিবাদ সমাবেশ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন


মানবন্ধনে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী জহির ফয়সাল বলেন, এখানে একজন মুসলিম পরিচয়ে দাঁড়িয়েছি। প্রত্যেক দেশ ও ব্যক্তির ধর্মীয় স্বাধীনতা রয়েছে। কিন্তু সুইডেনের রাসমুস প্যালুদেন নামক যে কুলাঙ্গার কোরআন পুড়িয়েছে, সে শুধু কোরআন পোড়ায়নি বরং সমগ্র মুসলিমদের অন্তর পুড়িয়েছে। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

৪৮ ব্যাচের শিক্ষার্থী সাইফুল্লাহ সাদ বলেন, ইসলাম আমাদেরকে সুশৃঙ্খল হতে শেখায়। শান্তিতে বসবাস করতে শেখায়। ইসলাম কখনও অরাজকতা সৃষ্টি সমর্থন করে না৷ কিন্তু যারা কোরআন অবমাননা করেছে, আমরা তাদেরকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে তীব্র ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করছি।

JU

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়৷


বিজ্ঞাপন


প্রসঙ্গত, সুইডেনের স্টকহোমে গত শনিবার (২১ জানুয়ারি) তুরস্কবিরোধী বিক্ষোভ করে উগ্র কট্টরপন্থি সমর্থকরা। বিক্ষোভে তুরস্কের দূতাবাসের সামনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনা ঘটে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশের বিভিন্ন স্থানের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও প্রতিবাদ সমাবেশ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে৷

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর