শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

শিক্ষা কর্মকর্তাদের পদবি পরিবর্তন নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৭:৩৬ পিএম

শেয়ার করুন:

শিক্ষা কর্মকর্তাদের পদবি পরিবর্তন নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
ফাইল ছবি

জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে শিক্ষা কর্মকর্তাদের পদবি পরিবর্তনের কথা বলা হয়েছে ডিসিদের পক্ষ থেকে। এ বিষয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) জেলা প্রশাসক সম্মেলন, ২০২৩ এর প্রথম দিনের তৃতীয় অধিবেশন শেষে মন্ত্রী বলেন, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা- এটাকে সুস্পষ্ট করে ভাগ করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা করতে বলা হয়েছে। আমি মনে করি, এটি খুবই যুক্তিযুক্ত। এটা করতে পারলে বিভ্রান্তিটাও থাকবে না।


বিজ্ঞাপন


DC Conferenceএ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষকদের জন্য আচরণ বিধিমালা তৈরির প্রস্তাব দিয়েছেন জেলা প্রশাসকরা। এটি ভালো প্রস্তাব, এটি নিয়ে ভেবে দেখা হবে।

শিক্ষামন্ত্রী বলেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) আলাদা করার প্রস্তাবও তুলেছেন জেলা প্রশাসকরা। কিন্তু অনেক বেশি ভাগ করলে, সেই সমন্বয়টা আরও বেশি কমতে পারে। কাজেই এ বিষয়টি নিয়ে আমাদের আরও অনেক ভাবার বিষয় রয়েছে।

ডিসি সম্মেলনের প্রথম দিনের তৃতীয় অধিবেশনে অন্যদের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএস/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর