বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

জাবিতে হিম উৎসব শুরু

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৬:৪৩ পিএম

শেয়ার করুন:

জাবিতে হিম উৎসব শুরু

‘রুপান্তরের যাত্রাপথে শেকড় হোক সঙ্গী‍‍' এই স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শুরু হয়েছে হিম উৎসব ২০২৩। তিন দিনব্যাপী ব্যাতিক্রম এ উৎসব চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত। প্রকৃতির আশীর্বাদপুষ্ট জাবি ক্যাম্পাসে প্রতিবছরের মতো এবারও শীত মৌসুমকে কেন্দ্র করে সামাজিক সংগঠন ‘পরম্পরায় আমরা’ এ উৎসবের আয়োজন করেছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের পাশে চিত্রপ্রদর্শনীর মাধ্যমে উৎসবটি শুরু হয়।


বিজ্ঞাপন


এছাড়া রাতে থাকবে সেলিম আল দীন মুক্তমঞ্চে কাঙ্গালিনী সুফিয়াকে সম্মাননা প্রদান, নৃত্যানুষ্ঠান ‍‍`নৃত্য-নৈবেদ্য‍‍`, মুক্তিযোদ্ধা চত্ত্বরে বহুস্বরের গান ‍‍`আওয়াজ‍`।

বুধবার (২৫ জানুয়ারি) ২য় দিনের অনুষ্ঠানমালায় থাকছে বিকাল ৪ টায় লাঠিখেলা, সন্ধ্যা ৬ টায় কবিগান ও দিনব্যাপী পারফরম্যান্স আর্ট।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ৩য় ও সমাপনী দিনে থাকছে চারুকলা বিভাগে সকাল ১০ টায় আর্ট ক্যাম্প ‍‍`দৃশ্যত‍‍`। সকাল ১১ টায় পরিবেশিত হবে ‍‍`তাই জানাই গানে‍‍` (কথা ও গান) এবং সন্ধ্যা ৬টায় ছবি চত্বরে অনুষ্ঠিত হবে ভাব সংগীতের আসর (কোথায় পাবো তারে)।

এছাড়াও অনুষ্ঠানের তিনদিন জুড়ে থাকছে জহির রায়হান অডিটোরিয়ামের পাশে চিত্রপ্রদর্শনী।


বিজ্ঞাপন


হিম উৎসব সম্পর্কে পরম্পরায় আমরা প্লাটফর্মের আন্তর্জাতিক সম্পর্কের শিক্ষার্থী আশফার রহমান নবীন বলেন, 'এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা আমাদের সাংস্কৃতিক ও ঐতিহ্যবাহী অনুষ্ঠান, খেলাধুলা, গানকে শহরের মানুষের সামনে তুলে ধরতে চাই। আমাদের মতো শিক্ষার্থী যারা আমাদের গ্রামীণ, ঐতিহ্যবাহী সংস্কৃতি সম্পর্কে সামান্য জ্ঞান রাখে তাদের সামনে আমাদের ঐতিহ্যকে তুলে ধরার চেষ্টা করি। আমরা কোনো কর্পোরেট হস্তক্ষেপ আশা করি না বলে কোনো স্পন্সরশিপ নিই না। সম্পূর্ণ জনগণের টাকায় এই উৎসবের আয়োজন করা হয়।'

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর