ফর্ম পূরণের নাম করে পালালেন দুই ছাত্রলীগ নেতা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
রাবি
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:৪১ পিএম
ফর্ম পূরণের নাম করে পালালেন দুই ছাত্রলীগ নেতা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাদক সেবনকালে বিপুল পরিমাণ গাঁজাসহ ৪ ছাত্রলীগ নেতাকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। পরে ফাইনাল পরীক্ষার ফর্ম পূরণের নাম করে দুই ছাত্রলীগ নেতা পালিয়ে যান।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৪‌ জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন।

ওসি জানান, মতিহার থানার উপ-পরিদর্শক আমিনুর রহমান বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যার মধ্যে ২ জনকে গ্রেফতার দেখানো হয়েছে এবং ২ জনকে পলাতক দেখানো হয়েছে।

পলাতক দুই আসামি হলেন, বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের যুগ্ম-সাধারণ সম্পাদক রাজু আহমেদ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাংগঠনিক সম্পাদক সোহানুর রহমান।

এ বিষয়ে সহকারী প্রক্টর পুরণজিত মহলদার বলেন, আমরা ৪ জনকে আটক করে প্রক্টর অফিসে নিয়ে আসি। আজকে দুইজনের তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষার ফর্ম পূরণের শেষ দিন বলাতে মানবিক কারণে আমরা‌ তাদের যেতে দেই। জেলখানায় বসেও পরীক্ষা দেওয়া যায়, আমরা তাদের শিক্ষক, তাই আমরা তাদের যেতে দেই। পরে তারা আর ফিরে আসেনি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, পুলিশ বাদি হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে চারজনের বিরুদ্ধে মামলা করেছে। দুজনকে আটক করা হয়েছে। আর বাকি দুজন পলাতক রয়েছে। আটক দুজনকে আদালতে চালান করা হবে। আর পলাতক দুজনকে ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, মাদক সেবনকালে বৃহস্পতিবার ( ৮ ডিসেম্বর)  দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মাঠ থেকে ৪ জনকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এরপর তল্লাশি চালিয়ে তাদের কাছে ১২ পোঁটলা গাঁজা জব্দ করে বিশ্ববিদ্যালয়‌ প্রশাসন। জব্দকৃত গাঁজার পরিমাণ ৩২০ গ্রাম। পরে তাদের জিজ্ঞাসাবাদ করার জন্য প্রক্টর দপ্তরে নিয়ে যাওয়া হয়।

মামলার অন্য ২ জন আসামি হলেন- জোহা হল ছাত্রলীগের উপ- সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আরিফ বীন সিদ্দিক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম।

প্রতিনিধি/এসএস