বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘ছাত্রলীগ আছে বলেই বউ-বাচ্চা নিয়ে ঘুমাতে পারছেন’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:১৮ পিএম

শেয়ার করুন:

‘ছাত্রলীগ আছে বলেই বউ-বাচ্চা নিয়ে ঘুমাতে পারছেন’

সুশীলদের উদ্দেশ্য করে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, ‘আজকে সুশীলরা টেলিভিশনের পর্দায় সমালোচনা করেন, আপনাদের বলতে চাই ছাত্রলীগ আছে বলেই আপনারা বউ-বাচ্চা নিয়ে ঘুমাতে পারছেন।’

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে অপরাজেয় বাংলার পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


ছাত্রলীগ সভাপতি বলেন, ছাত্রলীগ সন্ত্রাস, মাদকমুক্ত নিরাপদ ক্যাম্পাস গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার উন্নয়নের বার্তাকে পৌঁছে দেওয়ার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের কাজ করতে হবে।

আল নাহিয়ান খান জয় বলেন, শিক্ষাঙ্গনে ছাত্রদল বা অন্য কেউ অরাজকতা সৃষ্টি করতে চাইলে তাদের দাঁতভাঙা জবাব দিতে ছাত্রলীগ প্রস্তুত আছে। আমরা ধরি না ধরি না, ধরলে কিন্তু ছাড়ি না। শিক্ষাঙ্গনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগ কাজ করবে।

ছাত্রলীগ সভাপতি বলেন, আজ এই সম্মেলনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ যোগ্য নেতৃত্ব পাবে। যারা আগামীর বাংলাদেশ গড়ার জন্য কাজ করবে, আগামীর নির্বাচন নিয়ে কাজ করবে।

আল নাহিয়ান খান জয় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ মেধাবী শিক্ষার্থীদের নিয়ে এগিয়ে যাচ্ছে। অন্যদিকে ছাত্রদল অছাত্রদের সংগঠন, যাদের ছাত্রত্বের কোনো বালাই নেই, যে সংগঠনের কাজ ছিল টেন্ডারবাজি করা, চাঁদাবাজি করা। কোমলমতি শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন খুনি জিয়াউর রহমান। কিন্তু আমাদের প্রাণপ্রিয় নেত্রী ছাত্রলীগের হাতে বই, খাতা, কলম তুলে দিয়েছেন। আর এই শক্তিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ।


বিজ্ঞাপন


ছাত্রলীগ সভাপতি বলেন, আজ যখন বাংলাদেশ আওয়ামী লীগ পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল ও মেট্রোরেলের মতো বড় বড় মেগা প্রকল্প সম্পন্ন করেছে, সে সময় বিএনপির মাথা নষ্ট হয়ে গেছে। উন্নয়নের কথা শুনলে তাদের গায়ে জ্বালা ধরে, তারা সহ্য করতে পারে না। ষড়যন্ত্রের জন্য তারা বারবার বিজয়ের মাসকে বেছে নেয়।

সম্মেলনের প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সম্মেলনে সভাপতিত্ব করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। আর সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

সম্মেলনে সলিমুল্লাহ মুসলিম হল, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলসহ ১৮টি হল শাখার নেতাকর্মী এবং বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটের নেতাকর্মীরা যোগ দিয়েছেন। দীর্ঘ সাড়ে চার বছর পর অনুষ্ঠিত হচ্ছে ঢাবির এ সম্মেলন। সর্বশেষ সম্মেলন হয় ২০১৮ সালের ২৯ এপ্রিল।

ডব্লিউএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর