বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কুবি শিক্ষক সমিতির নির্বাচন ঘিরে হট্টগোল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩৫ পিএম

শেয়ার করুন:

কুবি শিক্ষক সমিতির নির্বাচন ঘিরে হট্টগোল

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে ভোটগ্রহণকে কেন্দ্র করে হট্টগোল সৃষ্টি হয়েছে। নির্বাচনে অংশগ্রহণকারী পক্ষের তারা ভোট দিতে কেন্দ্র আসলেও নির্বাচনে যারা অংশ নেয়নি তারা বাঁধার সৃষ্টি করেছে। তাদের দাবি, নির্বাচন কোথায় অনুষ্ঠিত হবে সে-সম্পর্কে কিছুই জানে না পক্ষটি। 

জানা যায়, এবারের নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদের একাংশ সাইদুল আল আমিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুর্শেদ রায়হানের অংশটি নির্বাচনে অংশ নিয়েছে। অন্যদিকের সভাপতি কাজী ওমর সিদ্দিকী ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কাজী জাহিদ হাসান প্রথম থেকেই নির্বাচন কমিশন গঠন ও দিন তারিখ নিয়ে বিরোধিতা করে আসছিলেন। 


বিজ্ঞাপন


ওমর-জাহিদ গ্রুপের নেতাদের দাবি, নির্বাচন কমিশন কখন ভোট কেন্দ্র পরিবর্তন করছে আমরা জানি না। নির্বাচন পূর্বে যেমন শিক্ষক লাউঞ্চে অনুষ্ঠিত হতো, এবারও হবে। 

এদিকে লাউঞ্জে নির্বাচন না অনুষ্ঠিত করার বিষয়ে নির্বাচন কমিশনারদের ভাষ্য, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লাউঞ্জের ব্যাপারে অনুমতি চেয়েছি। কিন্তু প্রশাসন আমাদের অনুমতি দেয়নি। তাই এখানে নির্বাচন আয়োজন করতে হয়েছে। 

নির্বাচনের কেন্দের বিষয়ে ভোটার জানেন কিনা এমন প্রশ্নের জবাবে কমিশন জানান, আমরা রাতে সকল বিভাগের বিভাগীয় প্রধানদের অবগত করেছি। 

উল্লেখ, ভোটগ্রহণ সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত শুরু হওয়ার কথা থাকলেও হট্টগোলের কারণের একটি ভোটও নিতে পারেননি কমিশন। একপক্ষ ভোটের জন্য দাঁড়িয়ে থাকলেও অপরপক্ষটি দরজা অবরোধ করে রেখেছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর