শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

১৫ ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ল অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৮:০৫ পিএম

শেয়ার করুন:

১৫ ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ল অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনের
ফাইল ছবি

নানা কারণে বাদ পড়া শিক্ষার্থীদের কথা বিবেচনায় অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশনের সময় বাড়ানো হয়েছে। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীরা বিলম্ব ফি ছাড়া আগামী ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে তথ্য আপলোডসহ রেজিস্ট্রেশন করতে পারবেন।

বুধবার (২৩ নভেম্বর) ঢাকা শিক্ষা বোর্ড থেকে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন স্বীকৃতিপ্রাপ্ত ও পাঠদানের অনুমতিপ্রাপ্ত (নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) সব শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২২ সালের অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম শেষ হয়েছে। তবে অনেক শিক্ষার্থী নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে না পারাসহ নানা কারণে বাদ পড়েছে। এসব শিক্ষার্থীদের অনলাইনে তথ্য আপলোডসহ রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীরা সংশোধন, সংযোজন, বিয়োজনসহ প্রয়োজনীয় তথ্যাদি অনলাইনে সংশোধন করা যাবে।

>> আরও পড়ুন: কারিগরির স্থগিত হওয়া বাংলা পরীক্ষা ৭ ডিসেম্বর

এত আরও বলা হয়েছে, নিবন্ধনের সময়সীমা বিলম্ব ফি ছাড়া আগামী ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলমান থাকবে। এ ক্ষেত্রে নিবন্ধন ফি ৫০ টাকা, রেডক্রিসেন্ট ফি ২৪ টাকাসহ মোট ৭৪ টাকা দিতে হবে। তবে উল্লেখিত সময়ের পর কোনো অবস্থাতেই সংশোধন ও বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। এছাড়া নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন বা সংশোধনে ব্যর্থ হলে এর দায় প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

এ জন্য বিষয়টি গুরুত্বের সঙ্গে অনুসরণের জন্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।


বিজ্ঞাপন


/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর