শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

স্নাতক পর্যায়ে গণিত অলিম্পিয়াড শুরু ২৫ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ০৫:৪০ পিএম

শেয়ার করুন:

স্নাতক পর্যায়ে গণিত অলিম্পিয়াড শুরু ২৫ নভেম্বর

গণিতের প্রতি আগ্রহ সৃষ্টি, গণিতভীতি দূর করাসহ সর্বোপরি গণিতকে জনপ্রিয় করার লক্ষ্যে প্রতিবারের মতো এবারও আয়োজন করা হয়েছে স্নাতক পর্যায়ে গণিত অলিম্পিয়াড প্রতিযোগিতা। আগামী ২৫ নভেম্বর বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে বিভাগীয় পর্যায়ে এই প্রতিযোগিতা শুরু হবে।

বাংলাদেশ গণিত সমিতির সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শহিদুল ইসলাম রোববার (২০ নভেম্বর) এই তথ্য জানিয়েছেন।


বিজ্ঞাপন


ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও সিলেটে আগামী ২৫ নভেম্বর এবং বরিশাল ও খুলনা অঞ্চলে ২ ডিসেম্বর এই প্রতিযোগিতার আয়োজন করা হবে। এতে অংশ নিতে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের সংশ্লিষ্ট আঞ্চলিক পর্যায়ে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হয়েছে।

প্রত্যেক অঞ্চল থেকে শ্রেষ্ঠ ১০ জন করে সর্বমোট ৮০ জন প্রতিযোগী অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন। বিভাগীয় পর্যায় শেষে আগামী ২৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। এছাড়া চূড়ান্ত পর্বের শ্রেষ্ঠ ১০ জন প্রতিযোগীকে সার্টিফিকেট, ক্রেস্ট ছাড়াও মুজিবুর রহমান ফাউন্ডেশন ও বাংলাদেশ গণিত সমিতির পক্ষ থেকে নগদ আর্থিক পুরস্কার দেওয়া হবে।

জেএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর