শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

দ্রুত সময়ে ফারদিন হত্যার বিচার চান বুয়েট শিক্ষার্থীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ০৬:১৭ পিএম

শেয়ার করুন:

দ্রুত সময়ে ফারদিন হত্যার বিচার চান বুয়েট শিক্ষার্থীরা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের হত্যার প্রকৃত রহস্য উদঘাটন ছাড়াও জড়িতদের দ্রুত সময়ের মধ্যে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন তার বন্ধু ও সহপাঠীরা।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানান ফারদিনের সহপাঠীসহ বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।


বিজ্ঞাপন


মানববন্ধনে অংশ নেওয়া সাদমান বলেন, দুই সপ্তাহ হয়ে গেলেও তদন্ত কোনদিকে যাচ্ছে, আমরা এখনও জানি না। ডিবি ও র‍্যাব যখন যা জানতে পারছে, আমাদের জানাচ্ছে। আমরা জানি, এখনও তদন্ত শেষ হয়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর পূর্ণ আস্থা আছে আমাদের।

>> আরও পড়ুন: ছেলে হত্যার বিচার চেয়ে কাঁদলেন কাঁদালেন ফারদিনের বাবা

ফারদিনকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে এই শিক্ষার্থী বলেন, সে আমাদের ক্লাস রিপ্রেজেন্টেটিভ ছিল। তার মধ্যে সেই দায়িত্ববোধটা ছিল। ওর কোনো পূর্বশত্রুতা থাকলে আমরা সেটা সম্পর্কেও কিছু বলতে পারতাম। কিন্তু এমন কিছুই ছিল না।

মানববন্ধনে শোকাহত শিক্ষার্থীরা জানান, সুষ্ঠু তদন্ত না হওয়া পর্যন্ত তারা ফারদিনের পরিবারের পাশে থাকবেন। সেই সঙ্গে ভবিষ্যতে ফারদিনের মতো আর কোনো মেধাবী প্রাণ যেন অকালে ঝরে না পড়ে এই আহ্বান জানান তারা।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: ফারদিন হত্যা: বুশরার এলোমেলো তথ্য, রামপুরার পর আর মেলেনি ফুটেজ

গত ৪ নভেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ নিখোঁজ হন। পরে ৭ নভেম্বর শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এরপর ময়না তদন্তের রিপোর্টে চিকিৎসক জানিয়েছিলেন, ফারদিনকে হত্যা করা হয়েছে।

ওই ঘটনায় পরে ফারদিনের বাবা একটি হত্যা মামলা করেন। সেই মামলার প্রধান আসামি ও ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। শনিবারের মানববন্ধনে সর্বোচ্চ গুরুত্বসহকারে ফারদিন হত্যার তদন্ত চালিয়ে দ্রুততম সময়ে প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষার্থীরা।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর