সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবসে নানা আয়োজন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৬:২৯ পিএম

শেয়ার করুন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবসে নানা আয়োজন

৫৬ বছর পেরিয়ে ৫৭ বছরে পা দিতে যাচ্ছে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের সর্ববৃহৎ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অনুষ্ঠানসূচি তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।


বিজ্ঞাপন


তিনি জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টায় আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে দিবসটি পালনের উৎসব শুরু হবে। এরপর কেক কাটা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, প্রবন্ধ পাঠ, আলোচনা সভা ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে চলবে দিনব্যাপী নানা আয়োজন। ইতোমধ্যেই পুরো ক্যাম্পাসজুড়ে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ। এরপর বিকেল ৩টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আয়োজনে আবৃত্তি, নৃত্য, নাটকের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ স্থানীয় ব্যান্ডদল গান পরিবেশন করবেন।

চবির সাবেক বর্তমান শিক্ষার্থীদের সহযোগিতায় আধুনিক উন্নত জ্ঞান সৃজনের মাধ্যমে ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানকে বিশ্বে পরিচিত করতে সবার আন্তরিক সহযোগিতা চেয়েছেন উপাচার্য অধ্যাপক শিরিণ আক্তার।

১৯৬৬ সালের ১৮ নভেম্বর দু'শ ছাত্র ও চারটি বিভাগ নিয়ে ২১ শ একর আয়তনে যাত্রা শুরু করে পাহাড় ও অরণ্যে ঘেরা নৈসর্গিক ক্যাম্পাস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর