বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ই-টিকেট না কেনায় জাবি শিক্ষার্থীকে মারধর, প্রতিবাদে ২৯ বাস আটক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৩:০৪ পিএম

শেয়ার করুন:

ই-টিকেট না কেনায় জাবি শিক্ষার্থীকে মারধর, প্রতিবাদে ২৯ বাস আটক
ছবি : ঢাকা মেইল

ই-টিকেট কিনতে না চাওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক করেছে শিক্ষার্থীরা। ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম মামুনুর রেজা। তিনি বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এ ঘটনা ঘটে। সর্বশেষ তথ্যমতে, দুপুর আড়াইটা পর্যন্ত শিক্ষার্থীরা ২৯টি বাস আটকে রেখেছে।  


বিজ্ঞাপন


ইতিহাস পরিবহনের এক বাসচালক আল আমিন বলেন, আমাদের ২৯টি বাস আটকে রেখেছেন শিক্ষার্থীরা। শুনেছি মিরপুরের লাইনম্যান রাব্বি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছে। বাস কখন ছাড়বে জানি না। মালিকপক্ষ বিষয়টি মীমাংসা করবে।

ভুক্তভোগী শিক্ষার্থী মামুনুর রেজা বলেন, গতকাল বুধবার সকাল ৮টায় ক্যাম্পাসে আসার জন্য মিরপুর-১০ থেকে ইতিহাস বাসে উঠি। বাসে ওঠার আগেই দরজায় একজন থামিয়ে দিয়ে আমাকে নতুন ই-টিকেট নিতে বলেন এবং টিকিট ছাড়া গাড়িতে উঠতে দিবে না। স্টুডেন্ট বলার পরে উনি আমাকে ৩২ টাকার টিকেট ধরিয়ে দেন। যেখান থেকে সচরাচর ২০-২৫ টাকায় ক্যাম্পাসে আসি।

রেজা আরও বলেন, ৩২ টাকা ভাড়ার বিষয়ে প্রতিবাদ করলে তিনি জাহাঙ্গীরনগরের ছাত্র শোনা মাত্র ‘আজ তোদের পাইছি বলে’ কলার ধরে বাস থেকে নিচে নামিয়ে ধাক্কা দিয়ে মারতে শুরু করে। অকথ্য ভাষায় ভার্সিটি নামে খারাপ কথা বলে। এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ওই শিক্ষার্থীকে মারধরে অভিযুক্ত মিরপুরের লাইনম্যান রাব্বির দ্রুত শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিবুর রউফ শৈবল বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধর কোনভাবেই কাম্য নয়৷ যে মারধর করেছে সে শাস্তি পাওয়ার যোগ্য। আমরা বিষয়টা পর্যবেক্ষণে রাখছি। মালিকপক্ষ আসছে। তারা আসলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মালিকপক্ষ বসে এটার সমাধান করা হবে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর