বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘চাকরির বয়স ৩৫ করার দাবি লাখ লাখ তরুণের বাঁচা-মরার লড়াই’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ০৯:০৯ পিএম

শেয়ার করুন:

‘চাকরির বয়স ৩৫ করার দাবি লাখ লাখ তরুণের বাঁচা-মরার লড়াই’

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ এ উন্নীত করার দাবিকে লাখ লাখ তরুণের বাঁচা-মরার লড়াই হিসেবে দেখছে শিক্ষার্থীদের সংগঠন ৩৫ প্রত্যাশী যুব প্রজন্ম বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় আবারও মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করেছে সংগঠনটি। সেই সঙ্গে নিজেদের যৌক্তিক এই দাবি দ্রুত বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার (১০ অক্টোবর) রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বরে ওই সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন


Human Chainএ সময় চাকরিপ্রত্যাশীরা বলেন, নির্বাচনি ইশতেহার অনুযায়ী অবিলম্বে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীতকরণ এবং অতি দ্রুত ব্যাকডেট পদ্ধতি বাতিল করতে হবে।

তারা জানান, করোনা সব বয়সী শিক্ষার্থীদের জীবন থেকে দুই বছর কেড়ে নিয়েছে। অর্থাৎ চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীতকরণ এখন সময়ের দাবি। যত দ্রুত এই দাবি বাস্তবায়ন হবে তত দ্রুত যুব সমাজ এগিয়ে যেতে পারবে।

Human Chainমানববন্ধনে চাকরিপ্রত্যাশী যুব প্রজন্মের অন্যতম আহ্বায়ক সাজিদ সেতু বলেন, ২০১৮ সালের নির্বাচনি ইশতেহারে স্পষ্ট উল্লেখ থাকার পরও আমরা এই প্রজন্ম এখন পর্যন্ত এ ইস্যুতে চরমভাবে উপেক্ষিত। কোনোভাবেই আমাদের দাবি মেনে নেওয়া হচ্ছে না। বর্তমান সময়ে দেশের যুবক-তরুণেরা ৩৫ এর দাবিতে রাজপথে কর্মসূচি দিচ্ছে।

যুব প্রজন্মের অন্যতম এই আহ্বায়ক বলেন, একটা বিষয় স্পষ্ট করে বলতে চাই- এটা কোনো রাজনৈতিক কর্মসূচি না, লাখ লাখ তরুণের বাঁচা-মরার লড়াই।


বিজ্ঞাপন


এসএএস/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর