অনির্দিষ্টকালের জন্য কুবির আবাসিক হল বন্ধের ঘোষণা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
কুবি
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৩:৩৬ পিএম
অনির্দিষ্টকালের জন্য কুবির আবাসিক হল বন্ধের ঘোষণা

অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়৷ 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে পরবর্তী যেকোন অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধ এবং সাধারণ ছাত্র ছাত্রীদের নিরাপত্তা বিধানের লক্ষ্যে কয়েকটি সিন্ধান্ত গ্রহণ করা হয়। এতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হলসমূহ বন্ধ রাখাসহ সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রদের হল ত্যাগ করার নির্দেশনা দেওয়া হয়। আগামীকাল সকাল ৯টার মেয়েদেরকেও হল ছেড়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।  

এদিকে, আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের সকল ধরনের পরীক্ষাও স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত সকল ধরনের পরিবহন ক্যাম্পাসে প্রবেশ বন্ধ থাকবে।

গত শনিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণার পর ক্যাম্পাসে অস্ত্রসহ বহিরাগতদের নিয়ে মহড়া দেয় ছাত্রলীগের একটি পক্ষ। প্রশাসনের নিরব ভূমিকার সুযোগে দেশীয় অস্ত্র নিয়ে বের হয়ে আসে হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ। এসময় প্রক্টরের সাথে ছাত্রলীগের নেতাকর্মীদের বাগবিতণ্ডায় জড়াতে দেখা যায়।

এজে